PM Modi Meeting: করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী

PM Modi to hold COVID Meeting with CMs: গত রবিবারই দেশের কোভিড পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন নরেন্দ্র মোদী। স্বাস্থ্য পরিকাঠামোয় কোথাও যেন কোনওরকম ফাঁক ফোকর না থাকে সেই বিষয়টি নিশ্চিত করার কথা বলেছেন তিনি।

PM Modi Meeting: করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী
কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

নয়া দিল্লি: রাজ্যগুলির করোনা (Covid-19) পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। একদিকে দেশজুড়ে করোনার বাড়বাড়ন্ত, অন্যদিকে ওমিক্রনের দাপট! এই দুইয়ের জেরে বিভিন্ন রাজ্যে স্বাস্থ্য পরিষেবা নানা আশঙ্কার মধ্যে পড়েছে। সমস্ত বিষয় নিয়েই এদিনের বৈঠকে আলোচনা হবে। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা ভার্চুয়ালি উপস্থিত থাকছেন বৈঠকে। রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

বৈঠকে রয়েছেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী

একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী রয়েছেন বৃহস্পতিবারের এই বৈঠকে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজস্থানের অশোক গেহলট, অসমের হিমন্ত বিশ্বশর্মা, পঞ্জাবের চরনজিৎ চান্নি, পুদুচেরির ভি নারায়ণস্বামী, ত্রিপুরার বিপ্লব দেব, কর্নাটকের বাসবরাজ বোম্মাই, মিজোরামের জোরামথাঙ্গা রয়েছেন বৈঠকে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যও রয়েছেন বৈঠকে।

লকডাউন নয়, মাইক্রো কনটেনমেন্ট জ়োনেই ভরসা

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, দেশজুড়ে লকডাউন নয়। এমনকী রাজ্যজুড়েও লকডাউন অভিপ্রেত নয়। কারণ, অর্থনৈতিক কর্মকাণ্ড, অর্থনৈতিক গতিকে বজায় রাখতে হবে। সেক্ষেত্রে সংক্রমণের উপর ভিত্তি করে কনটেনমেন্ট জ়োন বা মাইক্রো কনটেনমেন্ট জ়োন উপায়।

নজরে টিকাকরণের হাল

গত রবিবারই দেশের কোভিড পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন নরেন্দ্র মোদী। স্বাস্থ্য পরিকাঠামোয় কোথাও যেন কোনওরকম ফাঁক ফোকর না থাকে সেই বিষয়টি নিশ্চিত করার কথা বলেছেন তিনি। জেলায় জেলায় টিকাকরণ বাড়িয়ে এবং স্বাস্থ্য ব্যবস্থাকে আরও পোক্ত করে এই কোভিড-পরিস্থিতি মোকাবিলার পরামর্শ দিয়েছেন তিনি। ইতিমধ্যেই ছোটদের জন্য টিকাকরণ শুরু হয়েছে দেশজুড়ে। প্রিকশন ডোজ়ও পাচ্ছেন স্বাস্থ্যকর্মী, প্রথম সারির করোনা যোদ্ধা, ষাটোর্ধ্ব অথচ কোমর্বিডিটি আছে এমন মানুষ। এই পরিস্থিতিতে বৃহস্পতিবারের বৈঠক নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

২৪ ঘণ্টায় ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। গতকালই এই সংখ্যাটি ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৭২০। অর্থাৎ একদিনেই ২৭ শতাংশ বৃদ্ধি হয়েছে দৈনিক সংক্রমণে। ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪৮৮। রাজ্যে সংক্রমণের ভিত্তিতে এখনও শীর্ষে রয়েছে মহারাষ্ট্রের নাম। গত ২৪ ঘণ্টায় নতুন করে মহারাষ্ট্রে ৮৬ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। বর্তমানে এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৬৭-এ। কেরলেও হঠাৎ বৃদ্ধি হয়েছে ওমিক্রন সংক্রমণ। কেরলে একদিনেই ৭৯ জন আক্রান্তের খোঁজ মিলেছে।

আরও পড়ুন: Mumbai COVID-19 Cases: চারদিন নিম্নমুখী সংক্রমণের পরই ফের এক ধাক্কায় ৪০ শতাংশ বৃদ্ধি! এবার কোন পথে হাঁটবে বাণিজ্যনগরী?

Published On - 5:18 pm, Thu, 13 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla