PM Modi Gujarat Visit: ৪ রাজ্যেই উঠেছে গেরুয়া ঝড়, এবার নিজের গড়েই নির্বাচনী প্রচারে মোদী

Gujarat Assembly Election 2022: গুজরাট পঞ্চায়েত মহাসম্মেলনে এক লক্ষেরও বেশি প্রতিনিধিরা যোগদান করবেন। জিএমএইচসির মাঠে দুই লক্ষেরও বেশি সাধারণ মানুষ প্রধানমন্ত্রীর বক্তৃতা শুনতে আসবেন বলে জানানো হয়েছে।

PM Modi Gujarat Visit: ৪ রাজ্যেই উঠেছে গেরুয়া ঝড়, এবার নিজের গড়েই নির্বাচনী প্রচারে মোদী
আহমেদাবাদে রোড-শোতে প্রধানমন্ত্রী। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 12:56 PM

আহমেদাবাদ: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন (Assembly Election 2022) শেষ হয়েছে, গতকালই ফলপ্রকাশ হয়েছে। এরমধ্যে চার রাজ্যেই বিপুল ভোটে জয়ী হয়েছে বিজেপি(BJP)। ২০২২ সালের এই নির্বাচনে জয়ই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলের আন্দাজ করা যায় বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আপাতত লোকসভা নির্বাচন নয়, বরং নিজের রাজ্যের বিধানসভা নির্বাচন নিয়েই চিন্তাভাবনা করতে ব্যস্ত। চলতি বছরেই গুজরাটে বিধানসভা নির্বাচন (Gujarat Assembly Election 2022) রয়েছে। সেই নির্বাচনেরই প্রচার শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আজ, শুক্রবার তিনি দুইদিনের জন্য গুজরাট সফরে গিয়েছেন। সকালেই তিনি আহমেদাবাদ থেকে রোড-শো শুরু করেন। ৬ কিমি পথ পার করে গান্ধীনগর অবধি পথসভা করবেন তিনি। এরপর জিএমএইচসি-র মাঠে তিনি ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুর ৪টে নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাট পঞ্চায়েত মহাসম্মেলনে যোগ দেবেন এবং জনতার উদ্দেশে ভাষণ দেবেন। আগামিকাল তিনি সকাল ১১টায় গুজরাটে রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন করবেন। প্রধান অতিথি হিসাবে তিনি বিশ্ববিদ্যালয়ের সম্ভাষণ বক্তৃতাও দেবেন তিনি। শনিবার সন্ধে সাড়ে ৬টায় তিনি একাদশতম খেল মহাকুম্ভের উদ্বোধন করবেন। এরপর দিল্লিতে ফিরে আসবেন প্রধানমন্ত্রী।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, গুজরাট পঞ্চায়েত মহাসম্মেলনে এক লক্ষেরও বেশি প্রতিনিধিরা যোগদান করবেন। জিএমএইচসির মাঠে দুই লক্ষেরও বেশি সাধারণ মানুষ প্রধানমন্ত্রীর বক্তৃতা শুনতে আসবেন বলে জানানো হয়েছে। অন্যদিকে, রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, পুলিশের বিভিন্ন বিভাগ, অপরাধের সুবিচার ও সংশোধনের জন্য যে উচ্চ পর্যায়ের প্রশিক্ষণের প্রয়োজন, তার জন্যই এই বিশ্ববিদ্যালয় চালু করা হয়েছে। ২০২০ সালের ১ অক্টোবর থেকে এই বিশ্ববিদ্যালয়ের সূচনা হয়েছে।

খেল মহাকুম্ভের তরফে বলা হয়েছে, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূরদৃষ্টিতেই ২০১০ সালে গুজরাটে এই প্রতিযোগীতার সূচনা করা হয়েছিল ১৬টি খেলা এবং ১৩ লক্ষ প্রতিযোগীদের নিয়ে। বর্তমানে খেল মহাকুম্ভে ৩৬টি খেলা ও ২৬টি প্যারা-স্পোর্টস রয়েছে। একাদশতম খেল মহাকুম্ভে ৪৫ লক্ষেরও বেশি প্রতিযোগীরা অংশ নিয়েছেন।”

আরও পড়ুন: Sanjay Raut on BJP’s Success in Assembly Elections: ‘সাফল্যকে হজম করা শেখা উচিত’, বিজেপিকে কেন সতর্ক হতে বললেন শিবসেনা নেতা?