Poonam Pandey : পর্ন ফিল্ম ব়্যাকেট মামলায় সুপ্রিম রক্ষা কবচ পুনমের

Poonam Pandey : সুপ্রিম কোর্ট আজ বলিউড অভিনেত্রী পুনম পাণ্ডেকে রক্ষা কবচ প্রদান করল। পর্ন ফিল্ম ব়্যাকেট মামলায় পুনম পাণ্ডেকে গ্রেফতার না করার নির্দেশ দিল সর্বোচ্চ আদালত।

Poonam Pandey : পর্ন ফিল্ম ব়্যাকেট মামলায় সুপ্রিম রক্ষা কবচ পুনমের
পুনম পাণ্ডে (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 8:46 PM

নয়া দিল্লি : সুপ্রিম কোর্ট আজ বলিউড অভিনেত্রী পুনম পাণ্ডেকে রক্ষা কবচ প্রদান করল। পর্ন ফিল্ম ব়্যাকেট মামলায় পুনম পাণ্ডেকে গ্রেফতার না করার নির্দেশ দিল সর্বোচ্চ আদালত।

বম্বে হাইকোর্ট পুনম পাণ্ডের জামিন খারিজ করে দিয়ছিল। সেই নির্দেশের বিরোধিতা করে আবেদন করেন পাণ্ডে। বিচারপতি বিনীত শরণ এবং বি ভি নাগারথনার একটি বেঞ্চ মহারাষ্ট্র সরকারের কাছে সেই আবেদন নিয়ে একটি নোটিস জারি করেছিল। দুই বিচারপতির বেঞ্চ জানিয়েছে, “আমরা নোটিস পাঠিয়েছি…এর মধ্যে জোর করে আবেদনকারীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না।” অভিনেত্রী শার্লিন চোপড়ার সঙ্গে একই সঙ্গে অভিনেত্রী পুনমকেও পর্ন ব়্যাকেট মামলায় অভিযুক্ত করা হয়েছিল। গত বছরের ২৫ নভেম্বর হাই কোর্ট তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয়। ডিসেম্বর মাসে দেশের সর্বোচ্চ আদালত এই একই মামলায় অভিযুক্ত রাজ কুন্দ্রাকে রক্ষা কবদ প্রদান করে। রাজ কুন্দ্রার বিরুদ্ধে পর্নোগ্রাফিক ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির কিছু ধারায় মামলা রুজু হয়েছিল। মহিলাদের অশ্লীলভাবে তুলে ধরা (প্রতিরোধ) আইন, তথ্য প্রযুক্তি আইন, যৌন উত্তেজক ভিডিয়ো বিতরণ ও পাঠানোর অভিযোগে মামলা দায়ের হয়েছিল।

গ্রেফতারের ভয়ে রাজ কুন্দ্রা দায়রা আদালতে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু তা খারিজ করে দেয় আদালত। তারপর তিনি হাইকোর্টের দ্বারস্থ হন। তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তিনি। তাঁকে ফাঁসানো হয়েছে বলে দাবি কুন্দ্রার। প্রসঙ্গত, বিভিন্ন সময়ে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করার জন্য সংবাদ শিরোনামে উঠে এসেছে অভিনেত্রী পুনম পাণ্ডের নাম। গত বছর পর্ন মামলায় রাজ কুন্দ্রার গ্রেফতারির পরেই মুখ খুলেছিলেন পুনম পাণ্ডে। পুনমের অভিযোগ করেছিলেন, রাজের সংস্থার তরফে তাঁকে হুমকি দেওয়া হয়েছিল, ভয় দেখানো হয়েছিল। তিনি জানিয়েছিলেন, তাঁকে বলা হয়েছিল তাঁদের কথা মতো যদি ‘পোজ’ না দেওয়া হয় তবে পুনমের ব্যক্তিগত যাবতীয় নথি ফাঁস করে দেওয়া হবে।

আরও পড়ুন : Union Budget 2020 : ভোটের আবহে বাজেটে চমক, কৃষকদের মান ভাঙাতে বড় পদক্ষেপ করতে পারে কেন্দ্র