President Droupadi Murmu: রাষ্ট্রপতির বক্তৃতার সময়ই গেল বিদ্যুৎ, ৯ মিনিট অন্ধকারে দাঁড়িয়ে কী বললেন দ্রৌপদী মুর্মু

Odisha: জানা গিয়েছে, প্রায় ৯ মিনিট বিদ্যুৎহীন ছিল ওই হলঘর। দুপুর ১১টা ৫৬ মিনিট থেকে দুপুর ১২টা ৫ মিনিট পর্যন্ত বিদ্যুৎহীন ছিল ওই বিশ্ববিদ্যালয়ের হলঘর। যদিও বিদ্যুতের যোগাযোগ বিচ্ছিন্ন হলেও হলঘরের মাইক সিস্টেমে চালু ছিল। চালু ছিল এয়ার কন্ডিশন ব্যবস্থা।

President Droupadi Murmu: রাষ্ট্রপতির বক্তৃতার সময়ই গেল বিদ্যুৎ, ৯ মিনিট অন্ধকারে  দাঁড়িয়ে কী বললেন দ্রৌপদী মুর্মু
দ্রৌপদী মুর্মু
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2023 | 6:53 PM

ভুবনেশ্বর: ওড়িশার রামচন্দ্র ভঞ্জদেও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। শনিবারের এই অনুষ্ঠান চলাকালীন ঘটে বিপত্তি। বিদ্যুৎহীন হয়ে পড়েছেন অনুষ্ঠানের হলঘর। গোটা হল ঘর অন্ধকার হয়ে পড়ে। জানা গিয়েছে, প্রায় ৯ মিনিট বিদ্যুৎহীন ছিল ওই হলঘর। দুপুর ১১টা ৫৬ মিনিট থেকে দুপুর ১২টা ৫ মিনিট পর্যন্ত বিদ্যুৎহীন ছিল ওই বিশ্ববিদ্যালয়ের হলঘর। যদিও বিদ্যুতের যোগাযোগ বিচ্ছিন্ন হলেও হলঘরের মাইক সিস্টেমে চালু ছিল। চালু ছিল এয়ার কন্ডিশন ব্যবস্থা। মাইক চালু থাকায় দ্রৌপদী মুর্মু নিজের বক্তব্য থামিয়ে দেননি। অন্ধকারের মধ্যেই নিজের বক্তব্য রাখছিলেন তিনি। অন্ধকার হলঘরে বক্তব্য রাখার সময়ই রাষ্ট্রপতি মজা করে বলেন, বিদ্যুৎ ‘লুকোচুরি খেলছে’। পাশাপাশি অন্ধকারে কোনও কিছু দেখা না যাওয়ায় অনুষ্ঠানে উপস্থিত সকলকে শান্ত ভাবে বসে থাকার অনুরোধ করেন তিনি।

প্রসঙ্গত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু নিজেও ওড়িশার বাসিন্দা। সে রাজ্যের ময়ূরভঞ্জ জেলার রাইরঙ্গপুরের বাসিন্দা তিনি রাজ্যের বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে গিয়েছিলেন তিনি। ওই বিশ্ববিদ্যালয় এলাকায় বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে রয়েছে নর্থ ওড়িশা পাওয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেড। ওই সংস্থার সিইও জানিয়েছেন, রাষ্ট্রপতির অনুষ্ঠান চলাকালীন কোনও বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটেনি।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ের হলঘরের বিদ্যুতের লাইনে কোনও সমস্যার জেরেই এই বিপত্তি ঘটেছিল। এ নিয়ে ওই বিশ্ববিদ্যালয়ের উপচার্য সন্তোষ কুমার ত্রিপাঠী গোটা ঘটনার জেরে দুঃখপ্রকাশ করেছেন। তিনি বলেছেন, “আমি খুবই দুঃখিত। গোটা ঘটনার জন্য আমি নিজেক দায়ী করছি। বিদ্যুৎবিচ্ছিন্ন হওয়ার ঘটনায় আমরা লজ্জিত। এই গাফিলতির জন্য যাঁরা দায়ী তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”