My India My Life Goals: পরিবেশ রক্ষা সকলের দায়িত্ব, বার্তা প্রধানমন্ত্রী মোদীর

My India My Life Goals: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে, কেন্দ্রীয় সরকারের বিশেষ প্রচার অনুষ্ঠান, 'My India My Goals'-এ অংশ নিচ্ছে TV9-ও। পরিবেশের স্বার্থে এই আন্দোলনের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত TV9।

My India My Life Goals: পরিবেশ রক্ষা সকলের দায়িত্ব, বার্তা প্রধানমন্ত্রী মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2023 | 5:07 PM

নয়া দিল্লি: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে, কেন্দ্রীয় সরকারের বিশেষ প্রচার অনুষ্ঠান, ‘My India My Goals’-এ অংশ নিচ্ছে TV9-ও। আমরা জানি একমাত্র পরিবেশকে সবুজ রাখলেই মানুষ সুখী হতে পারে। এই কারণেই প্রতি বছর ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়। ১৯৭৩ সাল থেকে এই আন্দোলনের সূচনা হয়। অর্থাৎ, চলতি বছরে ৫০তম পরিবেশ দিবস পালন করা হয়েছে। এই বছর, পরিবেশ দিবসকে সামনে রেখে ভারত স্লোগান তুলেছে – Lifestyle for the Environment (LiFE)। পরিবেশের স্বার্থে এই আন্দোলনের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত TV9।

বিশ্ব পরিবশ দিবসের দিন, দিল্লির বিজ্ঞান ভবনে এক বিশেষ প্রচার অভিযানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে পরিবেশ সংরক্ষণের বিষয়ে বিশেষ বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একবার ব্যবহার যোগ্য প্লাস্টিকের ব্যবহার বন্ধ করা এবং পরিবেশ রক্ষার জন্য পদক্ষেপ করার আহ্বান জানিয়েছেন। তিনি আরও জানান, পরিবেশ রক্ষা সকলের দায়িত্ব।

এরই মধ্যে এই বছর ভারত ‘মাই ইন্ডিয়া মাই লাইফ গোলস’ নামে একটি পরিবেশ আন্দোলন শুরু করেছে। পরিবেশকে জীবনশৈলীর অংশ হিসাবে তুলে ধরতে, স্বাধীনতার অমৃত মহোৎসবের অংশ হিসাবে এই আন্দোলনটি শুরু করা হয়েছে। এর নাম দেওয়া হয়েছে পরিবেশ আন্দোলনের জন্য জীবনধারা। এই আন্দোলনের লক্ষ্য পরিবেশ রক্ষার বিষয়ে দেশের মানুষকে সচেতন করা এবং তাদের পরিবেশ সংরক্ষণ আন্দোলনের অংশ করে তোলা।