লোডশেডিংয়ে জেরবার জনতা, মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে প্রদর্শন করতে গিয়ে জুটল জলকামানের ধাক্কা

Punjab AAP Protest: পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে শনিবার প্রদর্শন করা শুরু করেন কয়েকশো আপ সমর্থক। সেই সময় তাঁদের উপর জলকামান দাগা হয়।

লোডশেডিংয়ে জেরবার জনতা, মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে প্রদর্শন করতে গিয়ে জুটল জলকামানের ধাক্কা
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 6:14 PM

চণ্ডীগড়: মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের বাড়ির বাইরে বিক্ষোভ প্রদর্শন করতে গিয়ে জলকামানের ধাক্কা খেতে হল আম আদমি পার্টির কর্মীদের। গ্রীষ্মে তীব্র দাবদাহের মধ্যেও সম্প্রতি পঞ্জাবে শুরু হয়েছে বিদ্যুৎ বিভ্রাট। রাজ্যের বেশিরভাগ জেলাই ভুগছে পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহের অভাবে। কৃষি নির্ভর এই রাজ্যের চাষাবাদেও যার প্রভাব পড়ছে। এই ইস্যুতে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে শনিবার প্রদর্শন করা শুরু করেন কয়েকশো আপ সমর্থক। সেই সময় তাঁদের উপর জলকামান দাগা হয়। আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।

এনডিএ-র সঙ্গে শিরোমণি অকালি দলের জোট ভেঙে যাওয়ার পর থেকেই পঞ্জাবকে পাখির চোখ করে এগোচ্ছে অরবিন্দ কেজরীবালের দল। কংগ্রেস সরকারের বিরুদ্ধে প্রধান বিরোধী দল হিসেবে আত্মপ্রকাশ করতে আন্দোলনের পথ ধরেই এগোতে চাইছে আপ। সেই মতো শনিবার সকালে মোহালিতে পঞ্জাবের আপ প্রধান ভগবন্ত মানের নেতৃত্বে কয়েকশো আপ সমর্থক মুখ্যমন্ত্রী বাসভবনের বাইরে জড়ো হয়। দুপুর বাড়তেই ক্রমশ ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের বাসভবনের দিকে অগ্রসর হয় বিক্ষোভকারীদের মিছিল। তারপরই আপ সমর্থকদের উপর শুরু জলকামান দাগা।

জৈষ্ঠ্যের প্রখর গরম ও এরপর আষাঢ়ের আদ্র আবহাওয়ার মধ্যেই ঘনঘন কারেন্ট চলে যাওয়া নিয়ে গত কয়েকমাস যাবৎ তিতিবিরক্ত পঞ্জাববাসী। যা নিয়ে তীব্র সমালোচনায় বিদ্ধ হচ্ছে অমরিন্দর সিং নেতৃত্বাধীন কংগ্রেস সরকার। বিদ্যুতের ঘাটতি মেটাতে ইতিমধ্যেই সরকারি দফতরে কাজের সময়ে কাটছাঁট করেছে পঞ্জাব সরকার। বিভিন্ন সরকারি দফতরকেও নির্দেশ দেওয়া হয়েছে, এসি-র মতো অত্যাধিক বিদ্যুতের চাহিদা রয়েছে এমন যন্ত্রের ব্যবহার কমিয়ে বিদ্যুৎ সাশ্রয় করতে।

আরও পড়ুন: ‘ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে শাসকের কান ঝালাপালা করে দিন’, বিজেপির ক্লাসরুমে নির্দেশ ‘স্যর’ শুভেন্দুর

আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে লোডশেডিং খুব স্বাভাবিক কারণেই বিরাট বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে পঞ্জাবে। রাজ্যের দিনপ্রতি চাহিদা ১৪ হাজার মেগাওয়াটে পৌঁছে গিয়েছে। এই অবস্থায় আসন্ন নির্বাচনকে পাখির চোখ করে কেজরীবাল জানিয়ে দিয়েছেন, ক্ষমতায় এলে প্রত্যেক বাড়িতে ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিনামূল্যে দেবে আপ সরকার। যেই সুবিধা ইতিমধ্যেই ১০০ ইউনিট পর্যন্ত পান দিল্লিবাসী।

আরও পড়ুন: ‘বাঁদরের বাচ্চা হবেন নাকি বেড়ালের বাচ্চা, নিজেরাই ঠিক করুন’, বিধায়কদের বললেন দিলীপ

TV9 EXCLUSIVE

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?