বরফ গলাতে ভরসা ‘এক কাপ গরম চা’, আজই কি মিটবে ক্যাপ্টেন-সিধুর দূরত্ব?

Amarinder Singh to Meet Navjot Singh Sidhu: নতুন কমিটির দুই সদস্যের সঙ্গে দেখা করলেও দল সামলানোর দায়িত্ব পাওয়ার পর এই প্রথম সিধুর সঙ্গে মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

  • Updated On - 8:16 am, Fri, 23 July 21 Edited By: ঈপ্সা চ্যাটার্জী
বরফ গলাতে ভরসা 'এক কাপ গরম চা', আজই কি মিটবে ক্যাপ্টেন-সিধুর দূরত্ব?
ফাইল চিত্র।

চণ্ডীগঢ়: পঞ্জাবে কংগ্রেস প্রধান হিসাবে নভজ্যোত সিং সিধুকে মেনে নিলেও প্রকাশ্যে ক্ষমা না চাওয়া অবধি সিধুর মুখ দেখবেন না বলেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। পাল্টা জবাবে সিধুর শিবিরের তরফেও জানানো হয়েছিল, কোনও অপরাধ করেননি তিনি, তাই ক্ষমা চাওয়ার প্রশ্নই ওঠে না। দীর্ঘ কয়েক বছরের রাগারাগির পর এ বার ফের একবার চেষ্টা চলছে দুই পক্ষের মানভঞ্জনের।  সেই উদ্দেশ্যেই সিধুর আমন্ত্রণে সাড়া দেওয়ার পাশাপাশি সমস্ত বিধায়কদের চায়ের আমন্ত্রণ পাঠালেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও।

পঞ্জাবে কংগ্রেস প্রধান হিসাবে আজই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন নভজ্য়োত সিং সিধু। সেই অনুষ্ঠানের তিনি  মুখ্যমন্ত্রী সহ সকলকেই আমন্ত্রণ জানিয়েছেন। বিশেষ উল্লেখ্য বিষয় হল, আমন্ত্রণ পত্রে গোটা গোটা হরফে সিধু লিখেছেন দলনেত্রী সনিয়া গান্ধীর নির্দেশে তাঁকে এই পদে নিয়োগ করা হয়েছে।

যদিও অমরিন্দর সিং এই আমন্ত্রণ স্বীকার করে নিয়েছেন। একইসঙ্গে পঞ্জাব ভবনে দলের সকল শীর্ষ নেতা ও বিধা.কদেরও চায়ের আমন্ত্রণ জানিয়েছেন। চা চক্র শেষের পরই তাঁরা সকলে মিলে দলীয় কার্যালয়ে যাবেন বলে জানা গিয়েছে।

একদিকে, সিধু যেমন লিখেছেন, “আমার কোনও ব্যক্তিগত স্বার্থ নেই, কেবল সাধারণ মানুষের স্বার্থে লড়ব। তাই পঞ্জাব কংগ্রেস পরিবারের কর্তা গিসাবে আমি সকলকে আসার আমন্ত্রণ জানাচ্ছি এবং পঞ্জাব কংগ্রেস কমিটির নতুন দলকে আর্শিবাদ করার অনুরোধ করছি।”

এরপরই গতকাল দুপুরে মুখ্যমন্ত্রীর মিডিয়া পরামর্শদাতা রবীন ঠাকুরাল টুইট করে লেখেন, “পঞ্জাবের মুখ্যমন্ত্রী দলের সমস্ত সাংসদ, বিধায়ক ও শীর্ষ নেতৃত্বকে শুক্রবার সকাল ১০টা পঞ্জাব ভবনে চা-পানের আমন্ত্রণ জানিয়েছেন। সেখান থেকেই সকলে পঞ্জাব কংগ্রেস ভবনে যাবেন।”

নতুন কমিটির দুই সদস্যের সঙ্গে দেখা করলেও দল সামলানোর দায়িত্ব পাওয়ার পর এই প্রথম সিধুর সঙ্গে মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। আরও পড়ুন: ‘আরও এক ধাপ নীচে নামল পাকিস্তান’, আফগান রাষ্ট্রদূতের মেয়ের অপহরণ কাণ্ডে কড়া জবাব ভারতের 

Click on your DTH Provider to Add TV9 Bangla