Pak Drone: ড্রোনের মাধ্যমে পঞ্জাবে মাদক পাচারের চেষ্টা, ২ পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামাল বিএসএফ

BSF: একটি ড্রোন অমৃতসর জেলার ধারিওয়াল গ্রামে সীমান্ত পেরিয়ে ঢুকেছিল। শুক্রবার রাতে ৯টার সময় সেটিকে দেখে গুলি করে নীচে নামায় বিএসএফ জওয়ানরা। অপর ড্রোনটি অমৃতসর জেলার রত্তন খুর্দ গ্রাম দিয়ে ঢোকার চেষ্টা করে। রাত সাড়ে ৯টার সময় সেই ড্রোনটিকে গুলি করে নামানো হয়েছে।

Pak Drone: ড্রোনের মাধ্যমে পঞ্জাবে মাদক পাচারের চেষ্টা, ২ পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামাল বিএসএফ
পাক ড্রোনের মাধ্যমে মাদক পাচার
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 5:43 PM

অমৃতসর: ভারত এবং পাকিস্তানের সীমান্ত লাগোয়া এলাকায় ড্রোনের মাধ্যমে মাদক পাচারের চেষ্টা চলছিল। কিন্তু বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর তৎপরতায় তা ভেস্তে গেল। শুক্রবার রাতে সীমান্ত এলাকায় ২ পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামায় বিএসএফ জওয়ানরা। শনিবার বিএসএফের মুখপাত্র এই খবর জানিয়েছেন। পঞ্জাবে পাকিস্তান সীমান্ত লাগোয়া গ্রামে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। পঞ্জাবের অমৃতসর জেলায় এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। তবে ২টি ড্রোন একই সঙ্গে সীমান্ত পেরিয়ে আসেনি। আধ ঘণ্টার ব্যবধানে সে গুলি সীমান্ত লাগোয়া ২টি ভিন্ন গ্রামে ঢোকার চেষ্টা করে। ২টি ড্রোন থেকেই মাদক উদ্ধার হয়েছে বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ওই ড্রোন ২টি ছিল ডিজিআই ম্যাস্ট্রিস ৩০০ আরটিকে ব্ল্যাক কোয়াডকপ্টার। একটি ড্রোন অমৃতসর জেলার ধারিওয়াল গ্রামে সীমান্ত পেরিয়ে ঢুকেছিল। শুক্রবার রাতে ৯টার সময় সেটিকে দেখে গুলি করে নীচে নামায় বিএসএফ জওয়ানরা। অপর ড্রোনটি অমৃতসর জেলার রত্তন খুর্দ গ্রাম দিয়ে ঢোকার চেষ্টা করে। রাত সাড়ে ৯টার সময় সেই ড্রোনটিকে গুলি করে নামানো হয়েছে।

বিএসএফের তরফে জানানো হয়েছে, ওই ড্রোনের মধ্যে ছিল প্যাকেট। সেই প্যাকেট বোঝাই ছিল নিষিদ্ধ মাদক। সেই প্যাকেট থেকে ৬ কেজি ৬০০ গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য লক্ষাধিক টাকা। মাদক ভর্তি ওই প্যাকেটের গায়ে উজ্জ্বল স্টিকার লাগানো ছিল বলে জানা গিয়েছে বিএসএফ সূত্রে। জানা গিয়েছে, সহজে চিহ্নিত করার জন্য সেই প্যাকেটের গায়ে উজ্জ্বল স্টিকার লাগানো হয়েছিল।