Rahul Gandhi: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মোদী সরকারকে ‘তুলোধনা’ রাহুলের

Kanchanjunga Express Accident: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় আহত ও মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছে রাহুল গান্ধী। একইসঙ্গে কেন্দ্রকে উল্লেখ করে তিনি জানান, অবিলম্বে আহত ও মৃতদের পরিবারকে সম্পূর্ণ ক্ষতিপূরণ দেওয়া উচিত। পাশাপাশি এই দুর্ঘটনায় উদ্ধারকাজ ও ত্রাণে সহায়তা করার জন্য কংগ্রেস নেতা-কর্মীদের অনুরোধ জানিয়েছেন রাহুল গান্ধী।

Rahul Gandhi: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মোদী সরকারকে 'তুলোধনা' রাহুলের
ট্রেন দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ রাহুল গান্ধীর। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Jun 17, 2024 | 4:31 PM

নয়া দিল্লি: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার বছর ঘুরতে না ঘুরতে ফের বড়সড় দুর্ঘটনার কবলে পড়ল ভারতীয় রেল। ওড়িশায় করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পর এবার বাংলায় দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। মৃতের সংখ্যা ইতিমধ্যে ১৫ ছাড়িয়েছে। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে এবার নরেন্দ্র মোদী সরকারকে একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় আহত ও মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছে রাহুল গান্ধী। একইসঙ্গে কেন্দ্রকে উল্লেখ করে তিনি জানান, অবিলম্বে আহত ও মৃতদের পরিবারকে সম্পূর্ণ ক্ষতিপূরণ দেওয়া উচিত। পাশাপাশি এই দুর্ঘটনায় উদ্ধারকাজ ও ত্রাণে সহায়তা করার জন্য কংগ্রেস নেতা-কর্মীদের অনুরোধ জানিয়েছেন রাহুল গান্ধী।

বর্তমানে রেল দুর্ঘটনা অতিরিক্ত বেড়ে গিয়েছে অভিযোগেও সরব হয়েছেন কংগ্রেস সাংসদ। নরেন্দ্র মোদী সরকারকে একহাত নিয়ে টুইটারে তিনি লিখেছেন, “গত ১০ বছরে রেল দুর্ঘটনা বৃদ্ধি মোদী সরকারের অব্যবস্থাপনা এবং অবহেলার প্রত্যক্ষ ফল, এর ফলে প্রতিদিন যাত্রীদের জীবন ও সম্পদের ক্ষতি হচ্ছে। আজকের দুর্ঘটনা এই বাস্তবতার আরেকটি উদাহরণ।”

পরপর ট্রেন দুর্ঘটনার বিষয়টি মেনে নেওয়া হবে না বলেও কার্যত হুঁশিয়ারি দিয়েছেন মোদী ৩.০ সরকারের বিরোধী দলনেতা। এদিনের কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার প্রসঙ্গ তুলে টুইটারে তিনি লিখেছেন, “এই দুর্ঘটনার জন্য দায়িত্বশীল বিরোধী হিসেবে আমরা এই ভয়ঙ্কর অবহেলা নিয়ে প্রশ্ন তুলব এবং মোদী সরকারকে জবাব দিতে হবে।”

রাহুল গান্ধীর পাশাপাশি সর্বভারতীয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গেও এদিনের রেল দুর্ঘটনা নিয়ে মোদী সরকারকে তীব্র কটাক্ষ করেছেন। মোদী সরকার রেল মন্ত্রককে ‘ক্যামেরা-চালিত স্ব-প্রচারের একটি প্ল্যাটফর্মে রূপান্তর করেছে’ বলে টুইটারে কটাক্ষ করেন মল্লিকার্জুন খাড়্গে। তবে এই বিষয়টি তাঁরা মেনে নেবেন না। এই বিষয়টি নিয়ে সংসদে প্রশ্ন তুলবেন এবং বিরোধী হিসাবে এটা তাঁদের ‘বাধ্যতামূলক কর্তব্য’ বলেও উল্লেখ করেছেন কংগ্রেস সভাপতি।