Chief Election Commissioner: দেশের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার, ১৫ মে থেকে নতুন দায়িত্বে

Chief Election Commissioner: দেশের পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার, ১৫ মে থেকে নতুন দায়িত্বে
নতুন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। ছবি টুইটার

EC: ২০২০ সালের ১ সেপ্টেম্বর ভারতের নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার হিসাবে নিয়োগ করা হয় রাজীব কুমারকে।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

May 12, 2022 | 6:03 PM

নয়া দিল্লি: নতুন মুখ্য নির্বাচন কমিশনারের নাম ঘোষণা করল আইন ও বিচার মন্ত্রক। বর্তমান নির্বাচন কমিশনার রাজীব কুমার আগামী ১৫ মে থেকে মুখ্য নির্বাচন কমিশনারের পদে বসছেন। বর্তমান মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্রের মেয়াদ শেষ হচ্ছে ১৪ তারিখ। পরদিন থেকেই নতুন দায়িত্বে রাজীব কুমার। কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরেন রিজিজু জানান, সংবিধানের ৩২৪ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি অত্যন্ত খুশির সঙ্গে আগামী ১৫ মে থেকে রাজীব কুমারকে মুখ্য নির্বাচন কমিশনার হিসাবে নিয়োগ করছেন।

২০২০ সালের ১ সেপ্টেম্বর ভারতের নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার হিসাবে নিয়োগ করা হয় রাজীব কুমারকে। এ ছাড়াও পাবলিক এন্টারপ্রাইজ সিলেকশন বোর্ডের চেয়ারম্যান ছিলেন তিনি। ১৯৮৪ সালের আইএএস ব্যাচের বিহার/ঝাড়খণ্ডের ক্যাডার তিনি। ৩৭ বছরের সরকারি কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর। সামাজিক ক্ষেত্র, পরিবেশ, অর্থনীতি, ব্যাঙ্কিং সেক্টরে দায়িত্ব পালন করেছেন রাজীব কুমার।

একইসঙ্গে তিনি সেন্ট্রাল বোর্ড অব রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার (RBI) ডিরেক্টর, এসবি, নাবার্ডের সদস্য, ইকোনমিক ইনটেলিজেন্স কাউন্সিলের সদস্য থেকেছেন। এবার দেশের মুখ্য নির্বাচন কমিশনার পদে বসছেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA