Abhishek Banerjee: অভিষেক-রুজিরার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

Abhishek Banerjee at Supreme Court: ইডি-র নোটিসের প্রেক্ষিতে অভিষেক ও তাঁর স্ত্রীর বক্তব্য ছিল, যেহেতু কলকাতা তাঁদের বাসস্থান, তাই তাঁদের বক্তব্য ছিল, কলকাতাতেই তাঁদের সমন করতে হবে।

Abhishek Banerjee: অভিষেক-রুজিরার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট
অভিষেক বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 5:28 PM

নয়া দিল্লি: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের নোটিসকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা। সেই মামলায় ধাক্কা খেলেন অভিষেক। সোমবার তাঁদের আর্জি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। কয়লা পাচার মামলায় তাঁরা এই আবেদন করেছিলেন।

নয়া দিল্লিতে ইডি-র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়ে সমন পাঠানো হয়েছিল অভিষেক ও রুজিরাকে। সেই নোটিসের প্রেক্ষিতে অভিষেক ও তাঁর স্ত্রীর বক্তব্য ছিল, যেহেতু কলকাতা তাঁদের বাসস্থান, তাই তাঁদের বক্তব্য ছিল, কলকাতাতেই তাঁদের সমন করতে হবে। সেই আবেদন এদিন খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে। বিচারপতি বেলা ত্রিবেদী, বিচারপতি সতীশ চন্দ্র শর্মার বেঞ্চে শুনানি।

এর আগে ২০২২ সালে এই মামলা হয়। সুপ্রিম কোর্টের নির্দেশে, কলকাতায় জিজ্ঞাসাবাদ করা শুরু হয় অভিষেককে। সুপ্রিম কোর্টের নির্দেশেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে গত বছরের ২২ সেপ্টেম্বর কয়লা পাচার-কাণ্ডে কলকাতায় জিজ্ঞাসাবাদ করা হয়। তার আগে আইনশৃঙ্খলা পরিস্থিতির কারণ দেখিয়ে দিল্লিতে জিজ্ঞাসাবাদ করার কথা বলেছিল ইডি। পরে অভিষেকের আইনজীবী কপিল সিব্বল আদালতে জানান, তৃণমূল সাংসদ অভিষেক জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন, তবে তার জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনওরকম অবনতি হয়নি। তবে কেন তাঁকে দিল্লিতে তলব করা হবে? আজ সেই আর্জি খারিজ করে দিল শীর্ষ আদালত।