NPP Celebration: জয়ের উল্লাসে শূন্যে উড়ছে লাখ লাখ টাকা, নোট কুড়োতে হুড়োহুড়ি এনপিপি কর্মী-সমর্থকদের

Nagaland Assembly Election Results: শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়, যেখানে দেখা যায় জয়ের আনন্দে মাতোয়ারা এনপিপি সমর্থকরা। নাগাল্যান্ডের কিফিরে এনপিপি নেতা সি কিপিলি সাংতামের বাড়ির বাইরে উদযাপন করছিলেন এনপিপির কর্মী-সমর্থকরা। দলীয় পতাকা নিয়ে নাচানাচির মাঝেই দেখা যায়, আকাশে ওড়ানো হচ্ছে টাকা।

NPP Celebration: জয়ের উল্লাসে শূন্যে উড়ছে লাখ লাখ টাকা, নোট কুড়োতে হুড়োহুড়ি এনপিপি কর্মী-সমর্থকদের
টাকা কুড়োতে হুড়োহুড়ি এনপিপি সমর্থকদের মধ্যে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 7:48 AM

শিলং: সংখ্য়াগরিষ্ঠতা অর্জন করতে না পারলেও, বিধানসভা নির্বাচনে সর্বাধিক আসনে জয়ী হয়ে মেঘালয়ের (Meghalaya) সর্ববৃহৎ দলে পরিণত হয়েছে ন্যাশনাল পিপলস পার্টি বা এনপিপি (NPP)। বিজেপির সঙ্গে জোট বেঁধেই সরকার গঠন করতে চলেছে এনপিপি। ইতিমধ্যেই জোটের আলোচনা হয়ে গিয়েছে, রাজ্যপালের কাছে মোট ৩২ জন বিধায়কের নামের তালিকাও জমা দিয়েছেন হবু মুখ্যমন্ত্রী কনরাড সাংমা (Conrad Sangma)। তবে শুধু মেঘালয়েই নয়, নাগাল্যান্ডেও (Nagaland) বড় জয় পেয়েছে এনপিপি। সেখানে এনডিপিপি-বিজেপি সরকারের জোট সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলেও, ৬০ আসনের বিধানসভা নির্বাচনে এনপিপি ৭টি আসনে জয়ী হয়েছে। প্রতিবেশী রাজ্যে এই জয় উদযাপনেই উড়ল টাকার নোট (Shower of Note)। নাগাল্য়ান্ডে এনপিপি নেতা সি কিপিলি সাংতামের বাড়ির বাইরে উদযাপনে মেতে ওঠে এনপিপির কর্মী-সমর্থকরা। একদিকে যেমন দলীয় পতাকা নিয়ে, বাজনা বাজিয়ে উদযাপন করা হয়, তেমনই  মুঠো মুঠো টাকাও ওড়ানো হয় শূন্যে। সেই টাকা কুড়ানোর জন্য হুড়োহুড়িও পড়ে যায় নিমেষেই। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই ভিডিয়ো।

মেঘালয়ের পাশাপাশি নাগাল্যান্ডেও কনরাড সাংমার দল সাফল্য পেয়েছে। একদিকে যেমন দ্বিতীয়বারের জন্য মেঘালয়ে সরকার গঠন করতে চলেছে এনপিপি, তেমনই আবার প্রথমবার নাগাল্যান্ডে সাতটি আসনে জয়ী হয়েছে এনপিপি। প্রতিবেশী রাজ্যে এটা এনপিপির বড় সাফল্য।

শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়, যেখানে দেখা যায় জয়ের আনন্দে মাতোয়ারা এনপিপি সমর্থকরা। নাগাল্যান্ডের কিফিরে এনপিপি নেতা সি কিপিলি সাংতামের বাড়ির বাইরে উদযাপন করছিলেন এনপিপির কর্মী-সমর্থকরা। দলীয় পতাকা নিয়ে নাচানাচির মাঝেই দেখা যায়, আকাশে ওড়ানো হচ্ছে টাকা। উচু বাড়ি থেকে দাঁড়িয়ে সেই টাকা ওড়ানো হচ্ছিল। দলীয় কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ, যারা দাঁড়িয়ে বিজয় উল্লাস দেখছিলেন, তাদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায় ওই টাকা কুড়ানোর জন্য। বারান্দায় দাড়িয়ে যে ব্যক্তি ভিডিয়ো করেছিলেন, তার পাশে দাঁড়িয়ে থাকা মহিলাদেরও বারান্দা থেকে হাত বাড়িয়ে উড়ন্ত টাকার নোট সংগ্রহ করার চেষ্টা করতে দেখা যায়।

প্রসঙ্গত, নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচনে ৬০ আসনের মধ্যে ৩৭টি আসনে জয়লাভ করেছে বিজেপি-এনডিপিপি জোট। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডি(ইউ) একটি আসনে জয়ী হয়েছে। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি বা এনসিপি জিতেছে ৭টি আসনে। শনিবারই রাজ্যপাল লা গণেশনের কাছে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা জমা দেন বিদায়ী মুখ্যমন্ত্রী নেইফিউ রিও।