Stray dogs Attacked: ৭ বছরের শিশুকে ছিঁড়ে খেল সারমেয়র দল

Stray dogs Attacked: ইদানিংকালে পথকুকুরদের হামলার ঘটনা বেড়েই চলেছে। গত কয়েক সপ্তাহে শিশু থেকে প্রাপ্তবয়স্করাও পথকুকুর দলের হামলার কবলে পড়েছেন।

Stray dogs Attacked: ৭ বছরের শিশুকে ছিঁড়ে খেল সারমেয়র দল
পথকুকুরদের হামলায় মৃত্যু শিশুর।
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 6:24 PM

হায়দরাবাদ: ফের পথকুকুরদের (Stray dogs) হিংসার শিকার হল শিশু। এবার পার্কে খেলতে গিয়েছিল ৭ বছরের বালকটি। হঠাৎ করেই শিশুটির উপর হামলা চালায় পথকুকুরদের দল। একেবারে মাঠে ফেলে তাকে ছিঁড়ে খেল সারমেয়রা। একটি কুকুর শিশুটির ঘাড় কামড়ে ধরে তো আরেক কুকুর তার পায়ে কামড় দেয়। নৃশংস কুকুরদলের মুখ থেকে বেরতে পারেনি অসহায় নাবালক। আর্ত চিৎকার করেও প্রথমে কাউকে সাহায্যের জন্য পায়নি। ফলে কুকুরের দল একেবারে ছিঁড়ে খেতে শুরু করে শিশুটিকে। বেশ কিছুক্ষণ পর কুকুরদের ঘেউ-ঘেউ এবং শিশুটির আর্ত চিৎকার শুনতে পেয়ে এলাকাবাসী ছুটে আসেন। তখন তাঁরা কোনক্রমে সারমেয়দের মুখ থেকে শিশুটিকে উদ্ধার করে। কিন্তু, ততক্ষণে একেবারে ক্ষতবিক্ষত হয়ে গিয়েছে শিশুটির ছোট্ট দেহ। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার (Telengana) ওয়ারাঙ্গাল-কাজিপেট এলাকায়।

পুলিশ জানায়, কুকুরদলের আক্রমণে মৃত শিশুটির নাম ছোটু। তার পরিবার উত্তরপ্রদেশের বারাণসী থেকে তেলঙ্গানার ওয়ারাঙ্গাল-কাজিপেট এলাকায় এসে বসবাস শুরু করেছিল। পরিবারের সঙ্গেই রাস্তার ধারে বসে বিভিন্ন সামগ্রী বিক্রি করত ছোটু। গত মঙ্গলবার ওয়ারাঙ্গাল-কাজিপেট এলাকায় রেল কলোনির কাছে একটি পার্কে খেলতে গিয়েছিল ছোটু। সেই পার্কেই কুকুরদলের হামলার মুখে পড়ে সে। তারপর তাকে ক্ষতবিক্ষত অবস্থায় উদ্ধার করে এমজিএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, বাঁচানো যায়নি।

শিশুটির মর্মান্তিক মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ওয়ারাঙ্গাল পশ্চিমের বিধায়ক দাসিয়াম বিনয় ভাস্কর। বিধায়ক ও স্থানীয় মেয়র গুন্ডা প্রকাশ রাও শিশুটির বাড়িতে গিয়ে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং তাঁদের হাতে ১ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ তুলে দিয়েছেন।

প্রসঙ্গত, ইদানিংকালে পথকুকুরদের হামলার ঘটনা বেড়েই চলেছে। গত কয়েক সপ্তাহে শিশু থেকে প্রাপ্তবয়স্করাও পথকুকুর দলের হামলার কবলে পড়েছেন। এপ্রিলের শেষ সপ্তাহে কেবল হনুমাকোন্ডায় শিশু থেকে প্রাপ্তবয়স্কদের উপর পথকুকুরদের হামলার ২৯টি ঘটনা ঘটেছে। আবার গত মার্চে ওয়ারাঙ্গালে ৬ বছরের এক শিশু পথকুকুরদের হামলার কবলে পড়ে মারাত্মকভাবে ক্ষতবিক্ষত হয়েছিল। বলা যায়, মৃত্যুর মুখ থেকে কোনক্রমে ফিরে এসেছে। তার আগে হায়দরাবাদের অম্বরপেট এলাকায় পথকুকুরদের হামলায় ৫ বছরের এর শিশুর মৃত্যু হয়। সবমিলিয়ে, ইদানিংকালে পথকুকুরেরা ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন ওয়ারাঙ্গাল পশ্চিমের বিধায়ক দাসিয়াম বিনয় ভাস্কর।