Terror Attacked: সার্কাস তাঁবুতে ঢুকে হামলা চালাল জঙ্গিরা, মৃত্যু সার্কাসকর্মীর

Jaamu & Kashmir: ফের জঙ্গিদের আনাগোনা বেড়েছে উপত্যকায়। এবার একেবারে সার্কাসের তাঁবুতে ঢুকে হামলা চালাল জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছে এক মৃত্যু হয়েছে এক সার্কাস-অভিনেতার।

Terror Attacked: সার্কাস তাঁবুতে ঢুকে হামলা চালাল জঙ্গিরা, মৃত্যু সার্কাসকর্মীর
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 9:00 AM

অনন্তনাগ: ফের জঙ্গিদের আনাগোনা বেড়েছে উপত্যকায়। এবার একেবারে সার্কাসের তাঁবুতে ঢুকে হামলা চালাল জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছে এক মৃত্যু হয়েছে এক সার্কাসকর্মী (Circus Performer)। জম্মু-কাশ্মীরের (Jaamu & Kashmir) অনন্তনাগ জেলায় সোমবার রাতের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার পরই এলাকায় অতিরিক্ত নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়েছে। জঙ্গিদের খোঁজে এলাকায় তল্লাশিও শুরু হয়েছে। অন্যদিকে, এই ঘটনায় রাজ্য প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগেছেন JKNL নেতা ফারুখ আবদুল্লাহ এবং ওমর আবদুল্লাহ।

পুলিশ জানায়, মৃতের নাম দীপু। জম্মু ও কাশ্মীরের উধমপুর জেলার বাসিন্দা দীপু সার্কাসকর্মী ছিলেন। অনন্তনাগ জেলার জঙ্গালাত মান্ডি এলাকার কাছে একটি পার্কে সার্কাসের জন্য তাঁবু খাটানো হয়েছিল। সোমবার রাতে হঠাৎ করেই সেই তাঁবুতে ঢুকে হামলা চালায় কয়েকজন জঙ্গি। গুরুতর জখম হন দীপু। তারপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত জঙ্গিদের খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ এবং গোটা এলাকায় অতিরিক্ত পুলিশকর্মী মোতায়েন রয়েছে।

যদিও মঙ্গলবার সকাল পর্যন্ত জঙ্গিদের হদিশ মেলেনি। অন্যদিকে, এভাবে সার্কাসকর্মীকে হত্যা করার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন JKNL সভাপতি ফারুখ আবদুল্লাহ এবং ওমর আবদুল্লাহ। এই ঘটনায় রাজ্য সরকারকেও একহাত নিয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, সম্প্রতি শ্রীনগরে অনুষ্ঠিত হয়েছে জি-২০ বৈঠক। সেই বৈঠকের আগে থেকেই জম্মু-কাশ্মীরে জঙ্গিদের আনাগোনা বাড়তে শুরু করে। জি-২০ বৈঠকে দেশ-বিদেশের একাধিক প্রতিনিধি উপস্থিত থাকবেন বলে জঙ্গিদের কাছেও খবর ছিল। ফলে বৈঠকের সময় জঙ্গিরা নাশকতার পরিকল্পনা করেছিল বলে গোয়েন্দা সূত্রে খবর। যদিও গোপন সূত্রে খবর পেয়েই জদি-২০ বৈঠকের কয়েকদিন আগে থেকে নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল শ্রীনগর সহ গোটা কাশ্মীর। ফলে জি-২০ বৈঠকের সময় গোয়েন্দা ও নিরাপত্তাবাহিনীর তৎপরতায় কোনও নাশকতা বা জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। তবে উপত্যকায় যে জঙ্গিরা ফের মাথাচাড়া দিয়ে উঠেছে, তা অনন্তনাগে সার্কাসকর্মীর মৃত্যুর ঘটনায় স্পষ্ট।