TMC Protest against Shiv Sena Leaders: উদ্ধবের খারাপ সময়ে পাশে পেলেন মমতাকে! বিক্ষুব্ধদের বিরুদ্ধে বিক্ষোভ তৃণমূলের

TMC Protest against Shiv Sena Leaders: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বরাবরই সম্পর্ক ভাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বর্তমানে মহারাষ্ট্রের মহা বিকাশ আগাড়ি জোটকে ঘিরে যে রাজনৈতিক অস্থিরতার সৃষ্টি হয়েছে, তার জেরে বিপাকে পড়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

TMC Protest against Shiv Sena Leaders: উদ্ধবের খারাপ সময়ে পাশে পেলেন মমতাকে! বিক্ষুব্ধদের বিরুদ্ধে বিক্ষোভ তৃণমূলের
অসমে বিক্ষোভ তৃণমূল সমর্থকদের। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 23, 2022 | 2:32 PM

গুয়াহাটি: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের খারাপ সময়ে পাশে দাঁড়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। শিবসেনার ক্ষমতার লড়াইয়ে এবার জড়িয়ে পড়ল তৃণমূলও। এ দিন সকালেই অসমের গুয়াহাটিতে একটি পাঁচতারা হোটেলের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করে অসম তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা বিক্ষোভ দেখাতে শুরু করে। ওই হোটেলেই থাকছেন মহারাষ্ট্রের নগরোন্নায়ন মন্ত্রী একনাথ শিন্ডে সহ শিবসেনার বিক্ষুব্ধ বিধায়করা। জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেসের এই মিছিলের নেতৃত্ব দিচ্ছেন অসমের তৃণমূল প্রধান রিপুন বোরা।

বুধবারই সুরাট থেকে অসমের গুয়াহাটিতে এসে পৌঁছেছেন শিবসেনার বিক্ষুব্ধ নেতারা। তাদের বিমানবন্দরে স্বাগত জানাতে এসেছিলেন বিজেপির দুই বিধায়ক। ফোর্ট র‌্যাডিসন ব্লু নামক যে হোটেলে থাকছেন বিক্ষুব্ধ বিধায়করা, সেই হোটেলের তদারকিও করতেও দেখা যায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে।

এদিন সকালেই তৃণমূলের কর্মী-সমর্থকরা র‌্যাডিসন ব্লু হোটেলের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিক্ষোভকারীরা দাবি করেন, মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের সরকারের যাতে পতন হয়, তার জন্য অসমের বিজেপি নেতৃত্ব যাবতীয় ক্ষমতা-টাকা পয়সা ব্যবহার করছে। রাজ্যের বন্যা দুর্গত মানুষদের সাহায্য না করে, সেই সময় ও অর্থ অন্য রাজ্যের সরকার ভাঙার কাজে ব্যবহার করছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বরাবরই সম্পর্ক ভাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বর্তমানে মহারাষ্ট্রের মহা বিকাশ আগাড়ি জোটকে ঘিরে যে রাজনৈতিক অস্থিরতার সৃষ্টি হয়েছে, তার জেরে বিপাকে পড়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কংগ্রেস ও এনসিপির সঙ্গে জোটের বিরোধিতা করে রাজ্যের মন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বে প্রথমে গুজরাট ও পরে অসমে ঘাঁটি গেড়েছেন বিক্ষুব্ধ শিবসেনা বিধায়করা।

গতকালই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছিলেন, যদি বিধায়করা চান, তবে তিনি ইস্তফা দেবেন। কিন্তু পরবর্তী মুখ্যমন্ত্রী কি শিবসেনারই কেউ হবে? গতকাল রাতে রাজ্যপাল ও ডেপুটি স্পিকারকে চিঠি পাঠানোর পর, এদিন সকালে একনাথ শিন্ডে দাবি করেন যে, সংখ্যাগরিষ্ঠ বিধায়ক তাঁর হাতেই রয়েছে।