জন্মেছিলেন ৩ মিনিটের তফাতে, ২৪ ঘণ্টার ফারাকেই করোনা-যুদ্ধে হার মানলেন যমজ দুই ভাই

মাত্র ২৪ বছর বয়সে করোনা (COVID 19) পরবর্তী অসুস্থতায় মৃত্যু হল দুই ভাইয়ের। শোকের ছায়া পরিবারে।

জন্মেছিলেন ৩ মিনিটের তফাতে, ২৪ ঘণ্টার ফারাকেই করোনা-যুদ্ধে হার মানলেন যমজ দুই ভাই
দুই ভাই ছিলেন পেশায় ইঞ্জিনিয়ার
Follow Us:
| Updated on: May 18, 2021 | 1:44 PM

মীরট: ১৯৯৭-এর ২৩ এপ্রিল ৩ মিনিটের ফারাকে জন্ম হয়েছিল দুই ভাইয়ের। সদ্য ২৪-এ পা দেন তাঁরা। অভিন্ন হৃদয় দুই ভাই করোনা আক্রান্ত হন জন্মদিনের ঠিক পরেই। তাঁদের আর এক ভাইও আক্রান্ত ছিলেন করোনায়। কিন্তু অদৃশ্য শত্রুর সঙ্গে যুদ্ধে পেরে উঠলেন না তাঁরা দু’জনেই। একই হাসাপাতালে একদিনের তফাতেই মৃত্যু হল জোফ্রেড গ্রগারি ও রালফ্রেড গ্রগারি নামে দুই যমজ ভাইয়ের।

গত ২৪ এপ্রিল কোভিডে আক্রান্ত হন তাঁর। শারীরিক অসুস্থতা বেড়ে যাওয়ায় তাঁদের ভর্তি করা হয় মীরটের আনন্দ হাসপাতালে। গত ১০ মে তাঁদের কোভিড রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু অসুস্থতা থাকায় হাসপাতাল থেকে ছাড়া পাননি। এরপর ১৩ তারিখে জোফ্রেডের মৃত্যুর খবর আসে। হাসপাতালে ছুটে যান বাবা গ্রেগরি রেমন্ড ও মা সোজা রাফায়েল। রালফ্রেডকে ভাইয়ের মৃত্যুর খবর দেননি তাঁরা। কিন্তু হয়ত আত্মার টানেই উপলব্ধি করেছিলেন ভাই আর নেই। মায়ের দিকে তাকিয়ে বলেছিলেন ‘মা তুমি মিথ্যা কথা বলছ।’ পরের দিনই মৃত্যু হয় তাঁর।

কয়েক মিনিটের ফারাকে জন্মানো দুই ভাইয়ের মিল ছিল অনেক। দু’জনের ফুট লম্বা। একইসঙ্গে কোয়াম্বাটোরের কলেজ থেকে বি টেক পাশ করেন তাঁরা। জোফ্রেড চাকরি পান অ্যাকসেনচারে, তিনি ওয়ার্ক ফ্রম হোম করছিলেন। আর এক ভাই চাকরিসূত্রে থাকতেন হায়দরাবাদে। সম্প্রতি ফেরেন বাড়িতে। দু’জনেরই একসঙ্গে বিদেশে চাকরি করতে যাওয়ার পরিকল্পনা ছিল। তাঁদের বাবা-মা দু’জনেই পেশায় শিক্ষক।

আরও পড়ুন: কোভিশিল্ডের টিকা নিয়েছেন? কী কী উপসর্গ দেখা দিলে বুঝবেন রক্ত জমাট বেঁধেছে শরীরে, জানাল স্বাস্থ্যমন্ত্রক

জন্মদিনের পরের দিনই করোনা আক্রান্ত হন তাঁরা। প্রথম দিকে বাড়িতেই চিকিৎসা চলছিল। পরে অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। করোনা নেগেটিভ হয়ে যাওয়ায় খুশি হয়েছিলেন বাবা-মা ও আর এক ভাই। কিন্তু শেষরক্ষা হল না। করোনা পরবর্তী অসুস্থতায় মৃ্ত্যু হল তাঁদের। দুই সন্তানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে।

আরও পড়ুন: মাত্র ১৭ মিনিটে বিয়ে সেরে রামায়ণ পণ নিলেন পাত্র