Trekkers Death in Uttarakhand: এখনও খোঁজ নেই ৫ বাঙালির, প্রশাসনের ভূমিকায় জমছে ক্ষোভ

Trekkers Death In Uttarakhand: তবে উদ্ধারকার্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের বক্তব্য, সরকারি সাহায্য তাঁরা এখনও সেভাবে পাননি।

Trekkers Death in Uttarakhand: এখনও খোঁজ নেই ৫ বাঙালির, প্রশাসনের ভূমিকায় জমছে ক্ষোভ
উত্তরাখণ্ডে নিখোঁজ ৫ বাঙালি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 10:13 AM

উত্তরাখণ্ড: উত্তরাখণ্ডে এখনও খোঁজ মেলেনি ৬ জনের। তাঁদের মধ্যে ৫ জন বাঙালি, বাকি এক জন উত্তরাখণ্ডের বাসিন্দা। বাগেশ্বরে উদ্ধারকাজ রবিবার সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে। তবে উদ্ধারকার্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের বক্তব্য, সরকারি সাহায্য তাঁরা এখনও সেভাবে পাননি।

উত্তরকাশীতে নিখোঁজ থাকা রিচার্ড মণ্ডলের দেহ খুঁজে পাওয়া গিয়েছে। তাঁর দেহ নামিয়ে নিয়ে আসার প্রক্রিয়া চলছে। রিচার্ড মণ্ডলের সঙ্গে নিখোঁজ ছিলেন স্থানীয় এক গাইডও। তাঁরও দেহ উদ্ধার হয়েছে।

দু’জনকে একসঙ্গে নামিয়ে নিয়ে আসা হয়েছে। সব মিলিয়ে উত্তরকাশীতে নিখোঁজ থাকা পাঁচ জন বাঙালির দেহ উদ্ধার করা হল। এখনও নিখোঁজ রয়েছেন সুখেন মাঝি। উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু বাংলার ৫ জনের। উত্তরাখণ্ডের বাগেশ্বর কন্ট্রোল রুম থেকে বাংলার পাঁচ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন,সাধন বসাক, তিনি ঠাকুরপুকুর জায়গীর রোডের বাসিন্দা। এছাড়াও বিকাশ মাকাল, সৌরভ দাস, সাবিয়ান দাসের দেহ উদ্ধার হয়েছে।

উত্তরাখণ্ডের উত্তরকাশীতে তাঁরা প্রত্যেকেই ট্রেকিং করতে গিয়েছিলেন। বিপর্যয়ের পর থেকে নিখোঁজ ছিলেন তাঁরা। বৃহস্পতিবার রাতে তিন জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়। দেহ নিয়ে আসার জন্য চপার পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত নিঁখোজ ৪।

১১ জন পর্বতারোহীর মধ্যে দুজনকে জীবিত অবস্থায় ফিরিয়ে আনা হয়েছিল আগেই। অর্থাৎ বাকি ৯ জনের মধ্যে ৫ জনের দেহ উদ্ধার হল। বাকিদের খোঁজ এখনও পাওয়া যায়নি। তাঁরা কোথায়, কী অবস্থায় আছে, তা জানতে চলছে উদ্ধারকাজ। জানা গিয়েছে, এই দলটি ট্রেকিং-এ গিয়েছিল। সেখানে গিয়েই বিপত্তি ঘটে। ওই দলের মধ্যে ছিলেন ৭ জন বাঙালি।

এই পরিস্থিতিতে আটকে পড়েছেন অনেকেই। নৈনিতাল থেকে কৌশানী যাওয়ার পথে ভওয়ালী নামে একটি জায়গায় আটকে পড়ে হুগলির একটি পরিবার। তিনদিন ধরে একটি গেস্ট হাউসে আটকে আছেন তাঁরা। এখনও খাবারের সমস্যা না হলেও বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন প্রত্যেকে।

উত্তরপাড়া মাখলার ঘোষ পরিবারও একই ভাবে আটকে গিয়েছেন উত্তরাখণ্ডে। নৈনিতাল যাওয়ার পথে আলমোরা জেলার বিনসারে আটকে রয়েছেন তাঁরা। মমি ঘোষ ফোনে জানিয়েছেন,এই মুহুর্তে বৃষ্টি কমেছে তবে রাস্তায় ধ্বস নেমে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে পর্যটকরদের সঙ্গে।

উত্তরাখণ্ড পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ দিন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় ভাট ও উত্তরাখণ্ডের বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী ধাওয়ান সিং রাওয়াতের সঙ্গে হেলিকপ্টারে বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেন অমিত শাহ।

আরও পড়ুন: Trekkers death in Uttarakhand: ছুটি পেলেই চলে যেতেন ট্রেকিংয়ে, এবার সঙ্গে ছিলেন মামাও! উত্তরাখণ্ডে শেষ আরও এক পাহাড়প্রেমী বাঙালি

আরও পড়ুন: ভিকির দুই সঙ্গীকে জেরা করে নয়া তথ্য, কাঁকুলিয়া খুনে নয়া মোড়