Tripura TMC: বিপ্লব গড়ে ফের বাধার মুখে তৃণমূল, মমতার বিধায়কদের হোটেলে ঢুকতে না দেওয়ার হুমকি

Tripura Politics: আজ সন্ধ্যায় বিজেপি আশ্রিত বাইক বাহিনী হোটেলে গিয়ে, হোটেলের মালিক এবং তার বৌ ও মেয়েদের হুমকি দিয়ে এসেছে বলে অভিযোগ। যাতে তাঁরা কোনওমতেই তৃণমূলের নেতাদের তাঁদের হোটেলে থাকতে না দেয়।

Tripura TMC: বিপ্লব গড়ে ফের বাধার মুখে তৃণমূল, মমতার বিধায়কদের হোটেলে ঢুকতে না দেওয়ার হুমকি
ত্রিপুরায় ফের বাধা তৃণমূল বিধায়কদের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 11:34 PM

আগরতলা : ত্রিপুরায় ফের বাধার মুখে তৃণমূল। ত্রিপুরার তেলিয়ামোড়া পৌরসভা এলাকায় তৃণমূল কংগ্রেসের দলীয়ল পর্যবেক্ষক তথা বিধায়ক অভিজিৎ সিনহা ও বিধায়ক খোকন দাসকে হোটেলে থাকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। দুই বিধায়ককেই হোটেল থেকে বের করে দেওয়া হয়েছে জানা গিয়েছে। অভিযোগের আঙুল বিজেপির দিকে। বিধায়কদের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই তাঁদের হোটেলে থাকতে বাধা দিচ্ছে। ঘটনার জেরে ইতিমধ্যেই থানায় অভিযোগ জানিয়েছেন দুই বিধায়ক।

বাংলায় যে অভিযোগটা তৃণমূলের বিরুদ্ধে বার বার তুলে থাকে বিরোধী দলগুলি। এবার ত্রিপুরাতেও সেই একই অভিযোগ। সেখানে বিপ্লব দেবের বিজেপি সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলছে তৃণমূল নেতৃত্ব। এর আগেও একাধিকবার ত্রিপুরায় বিজেপির ‘সন্ত্রাসের’ অভিযোগ তুলেছিল জোড়াফুল শিবির। আজ আরও একবার সেই একই অভিযোগ।

তেলিয়ামুড়ার এক হোটেলে বিজেপির বাইক বাহিনীর বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ তুলছেন তৃণমূল বিধায়ক অভিজিৎ সিনহা এবং খোকন দাস। তেলিয়ামুড়ার ওই হোটেলেই থাকার কথা ছিল তৃণমূলের অবজার্ভার খোকন দাস এবং অভিজিৎ সিনহার। আজ সন্ধ্যায় বিজেপির বাইক বাহিনী হোটেলে গিয়ে, হোটেলের মালিক এবং তার বৌ ও মেয়েদের হুমকি দিয়ে এসেছে বলে অভিযোগ। যাতে তাঁরা কোনওমতেই তৃণমূলের নেতাদের তাঁদের হোটেলে থাকতে না দেয়। এর বিনিময়ে দ্বিগুন টাকা দিতেও রাজি ছিল ওই দুষ্কৃতীরা।

এদিকে হোটেলে বাধার মুখে পড়ে এসডিপিও এবং স্থানীয় থানার ওসিকে খবর দেওয়া হয়। পুলিশি নিরাপত্তা চাওয়া হয়। কিন্তু তৃণমূল নেতৃত্বের অভিযোগ সিসিটিভি ফুটেজ সহ সবকিছু প্রমাণ হিসেবে থাকার সত্ত্বেও, কোনও রকম গ্রেফতার বা পদক্ষেপ করা হয়নি। তৃণমূলের অবজার্ভার খোকন দাস এবং অভিজিৎ সিনহা জানিয়েছেন, যতক্ষণ পর্যন্ত না পুলিশের তরফ থেকে কোনওরকম গ্রেফতারি বা পদক্ষেপ করা হচ্ছে, ততক্ষন তাঁরা তেলিয়ামুড়া থানার সামনে ধরনায় বসে থাকবেন।

উল্লেখ্য পুর নির্বাচনের আগে আদালতের রায়ে জোর ধাক্কা খেয়েছে বিপ্লব দেবের প্রশাসন। তৃণমূলের করা মামলার পরিপ্রেক্ষিতে পুর নির্বাচনে অংশগ্রহনকারী সব প্রার্থীকেই নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি কোনও প্রার্থী যাতে প্রচারে বাধা না পায় সেই বিষয়টিও নিশ্চিত করতে বলেছে আদালত। ত্রিপুরাতে পুর নির্বাচনের মুখে বারবার দলের নেতা কর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে এই মর্মে সর্বোচ্চ আদালতে মামলা করেছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত নেত্রী সুস্মিতা দেব। সেই মামলার পরিপ্রেক্ষিতেই এই রায় জানিয়েছে আদালত।

আদালতে রায়ের পরও যদি কোনও প্রার্থীর নিরাপত্তা বিঘ্নিত হয় অথবা ভোটের প্রচারে কোন প্রার্থী বাধাপ্রাপ্ত হলে মুখ্যসচিব ও পুলিশের ডিজির অপরই দায় বর্তাবে। আজ ত্রিপুরা পুলিশের আধিকারিকদের সঙ্গে কথা বলার সময়েও সুপ্রিম কোর্টের নির্দেশের কথা স্মরণ করিয়ে দিতে দেখা গিয়েছে তৃণমূলের নেতাদের।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘রাজ্যসভার আসন নষ্ট করছে’, বহিরাগত ‘অস্ত্রে’ই মমতাকে বিঁধলেন শুভেন্দু