আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্ট থেকে উধাও ব্লু টিক

২ লক্ষ ৯ হাজার ফলোয়ার (Follower) থাকলেও আজ অবধি একটাও টুইট করেননি মোহন ভাগবত। তাই টুইটারের এমন পদক্ষেপ।

আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্ট থেকে উধাও ব্লু টিক
ফাইল চিত্র।
arunava roy

|

Jun 05, 2021 | 3:05 PM

নয়া দিল্লি: উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর পর এবার আরএসএস প্রধান মোহন ভাগবতের (Mohan Bhagwat) টুইটার অ্যাকাউন্টের ক্ষেত্রেও পদক্ষেপ করল টুইটার (Twitter)। এর আগে বেঙ্কাইয়া নাইডুর টুইটার প্রোফাইল থেকে ব্লু টিক সরিয়ে নেয় কর্তৃপক্ষ। এই নিয়ে হইচই পড়ে যায়। এরপর কেন্দ্রের রোষে পড়ে উপ-রাষ্ট্রপতি টুইটার প্রোফাইলে ব্লু টিক ফিরিয়ে দেওয়া হয়।

এবার আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্ট থেকে সরিয়ে দেওয়া হয়েছে ব্লু টিক। ঘটনার জেরে ক্ষোভে ফেটে পড়েন আরএসএসের সদস্যরা। সম্প্রতি তথ্য ও প্রযুক্তি বিভাগে কেন্দ্রর নতুন আইন জারি হয়েছে। আর তারপর থেকেই বচসা বেঁধেছে টুইটার কর্তৃপক্ষের সঙ্গে। টুইটারের কর্তাদের দাবি, টুইটারের গ্রাহকদের স্বাধীনতায় হস্তক্ষেপ করছে সরকার। কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়েছে, নতুন নীতি মানছে না টুইটার কর্তৃপক্ষ।

২০১৯ সালে আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্ট খুললেও তিনি সক্রিয় নন। অ্যাকাউন্ট খোলার পর কোনও টুইট করেননি মোহন ভাগবত। এবং সেই কারণেই তার অ্যাকাউন্ট থেকে ভেরিফাইডের চিহ্ন ‘ব্লু টিক’ সরিয়ে নেওয়া হয়েছে। এমনটাই জানানো হয়েছে টুইটারের পক্ষ থেকে।

২ লক্ষ ৯ হাজার ফলোয়ার থাকলেও আজ অবধি একটাও টুইট করেননি মোহন ভাগবত। তাই টুইটারের এমন পদক্ষেপ। যদিও বিষয়টি ভাল চোখে দেখছে না আরএসএসের সদস্যরা। তাদের মতে, মোহন ভাগবতের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ঠিক করেনি টুইটার কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ১৪ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল তামিলনাড়ুতে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla