মন্ত্রক বদলালেও বদলায়নি সম্পর্ক, বিশেষ দিনে অর্থমন্ত্রীর সঙ্গে পুরনো ‘স্মৃতি’ শেয়ার করলেন অনুরাগ!

গতকাল সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করার সময় পুরনো দিনের মতোই ফের একবার অনুরাগ ঠাকুরকেই সঙ্গে নেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ইন্সটাগ্রামে দুজনের একসঙ্গে হেঁটে যাওয়ার একটি ছবি শেয়ার করেন অনুরাগ ঠাকুর।

মন্ত্রক বদলালেও বদলায়নি সম্পর্ক, বিশেষ দিনে অর্থমন্ত্রীর সঙ্গে পুরনো 'স্মৃতি' শেয়ার করলেন অনুরাগ!
গতকাল সাংবাদিক বৈঠকে। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 6:32 AM

নয়া দিল্লি: প্রতিমন্ত্রী হিসাবে সর্বদা ছায়াসঙ্গী ছিলেন অর্থমন্ত্রীর। মন্ত্রিসভার রদবদলে পেয়েছেন পূর্ণ মন্ত্রিত্ব, তাও আবার দুটি মন্ত্রকের। তবে দেশের অর্থনীতির বড় ঘোষণার দিনই মনে পরে গেল পুরনো দায়িত্বের কথা। অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে ছবি শেয়ার করে সে কথা জানালেনও কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

বুধবারই সংসদে ব্যাঙ্কনীতি নিয়ে বড় ঘোষণা করা হয়। চলতি বছরের বাজেটেই বলা হয়েছিল, আর্থিক বিপর্যয়ের কারণে ব্যাঙ্ক বন্ধ হয়ে গেলে গ্রাহকরা নির্দিষ্ট সময়ের মধ্যে একটি নির্দিষ্ট অঙ্কের টাকা পেয়ে যাবেন। গতকাল মন্ত্রিসভার তরফে এই সিদ্ধান্তেই সিলমোহর দিয়ে ঘোষণা করা হয় যে, এ বার থেকে কোনও ব্যাঙ্ক বন্ধ হয়ে গেলে তার ৯০ দিনের মধ্যে গ্রাহকরা ৫ লক্ষ টাকা পেয়ে যাবেন।

গতকাল সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করার সময় পুরনো দিনের মতোই ফের একবার অনুরাগ ঠাকুরকেই সঙ্গে নেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ইন্সটাগ্রামে দুজনের একসঙ্গে হেঁটে যাওয়ার একটি ছবি শেয়ার করেন অনুরাগ ঠাকুর। হ্য়াশট্যাগ দিয়ে লেখেন মেমরি।

গুরুত্বপূর্ণ ঘোষণায় অর্থমন্ত্রীর সঙ্গে থাকতে পারার খুশি জাহির করে তিনি লেখেন, “ক্যাবিনেটের সিদ্ধান্ত নিয়ে আজকের সাংবাদিক বৈঠক মাননীয়া অর্থমন্ত্রী নির্মলা সীতারামনজীর সঙ্গে ছিল।আত্মনির্ভর ভারত প্যাকেজ ঘোষণার সময়ও আমরা এভাবেই একসঙ্গে ঘোষণা করেছিলাম।”

অর্থ প্রতিমন্ত্রী থাকাকালীন নির্মলা সীতারামন ও অনুরাগ ঠাকুর যেভাবে একসঙ্গে সাংবাদিক বৈঠক করতেন, সেই ভঙ্গিতেই গতকালও ঘোষণা করা হয়। ইংরেজিতে ঘোষণা করেন অর্থমন্ত্রী, হিন্দিতে তা পড়ে শোনান প্রাক্তন প্রতিমন্ত্রী। দুজনেই আগের মতো সাংবাদিকদের প্রশ্নের জবাবও দেন। একদিকে, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন যেমন বলেন, “সরকারের এই নয়া সিদ্ধান্তে দেশের ৯৮.৩ শতাংশ ব্যাঙ্ক অ্যাকাউন্ট পুরোপুরিভাবে সুরক্ষিত হল”।  অন্যদিকে, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও বলেন, “আরবিআই ব্যাঙ্কের আর্থিক লেনদেন বন্ধ করে দিলেও নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকরা এই টাকা পাওয়া যাবে।”

গত ৭ জুলাই কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলে ব্যাপক পদোন্নতি হয়েছিল অনুরাগ ঠাকুরের। তাঁকে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী থেকে তথ্য সম্প্রচার ও ক্রীড়ামন্ত্রী করে দেওয়া হয়। আরও পড়ুন: রাজ-শিল্পাকে লক্ষাধিক টাকা জরিমানা সেবি-র, আরও বিপাকে দম্পতি