সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে কানোয়ার যাত্রা বাতিল করল যোগী সরকার

চলতি মাসের ২৫ তারিখ থেকে কানোয়ার যাত্রা শুরু। তবে অতিমারি পরিস্থিতিতে আগেই বাতিল হয়ে গিয়েছে উত্তরাখণ্ডে। শনিবার উত্তরপ্রদেশেও (Uttar Pradesh) কানোয়ার যাত্রা বাতিলের ঘোষণা হল। গত বছরও করোনার কারণে বাতিল হয়েছিল কানোয়ার যাত্রা।

সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে কানোয়ার যাত্রা বাতিল করল যোগী সরকার
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 11:10 PM

নয়া দিল্লি: পিছু হটল উত্তরপ্রদেশ সরকার। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে করোনার আবহে রাজ্যে বাতিল হল কনোয়ার যাত্রা। এর আগে উত্তরপ্রদেশে করোনার সুরক্ষাবিধি মেনে কানোয়ার যাত্রার (Kanwar Yatra) অনুমতি দিয়েছিল যোগী আদিত্যনাথের সরকার। কিন্তু মহামারি পরিস্থিতিতে কেন কানোয়ার যাত্রার অনুমতি দেওয়া হয়েছে তার জন্য উত্তরপ্রদেশ সরকারকে নোটিস পাঠায় সুপ্রিম কোর্ট (Supreme Court)।

চলতি মাসের ২৫ তারিখ থেকে কানোয়ার যাত্রা শুরু। তবে অতিমারি পরিস্থিতিতে আগেই বাতিল হয়ে গিয়েছে উত্তরাখণ্ডে। শনিবার উত্তরপ্রদেশেও কানোয়ার যাত্রা বাতিলের ঘোষণা হল। গত বছরও করোনার কারণে বাতিল হয়েছিল কানোয়ার যাত্রা।

উত্তরপ্রদেশের সরকার জানিয়েছিল, করোনার পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ এলে তবেই অংশ নেওয়া যাবে কানোয়ার যাত্রায়। এর ঠিক পরেই বুধবার স্বতঃপ্রণোদিত ভাবে যোগী আদিত্যনাথের সরকারের কাছে নোটিস পাঠায় সুপ্রিম কোর্ট। উত্তরপ্রদেশের সরকারের পক্ষ থেকে পুনর্বিবেচনার আবেদন জানানো হলেও তাতে কাজ হল না।

যোগী সরকারের সঙ্গে সুপ্রিম কোর্টের সংঘাতের কারণে উত্তরপ্রদেশে কানোয়ার যাত্রা বাতিলের সম্ভাবনা আগেই দেখা দিয়েছিল। এবার তাতে সিলমোহর পড়ল। এবারের জন্য উত্তরপ্রদেশে বাতিল কানোয়ার যাত্রা। আরও পড়ুন: নাবালিকার অমতে বিয়ে, রুখে দিল বিএসএফ

COVID third Wave