Police Recruitment : লক্ষ্য রাজ্যের আইন-শৃঙ্খলা, গদিতে বসার আগেই ৫ হাজার নতুন পুলিশ পদের ঘোষণা সরকারের

Police Recruitment : উত্তর প্রদেশ সরকার দুর্নীতি দমনে কোমর বেধেছ। রাজ্যে পুলিশের বিভিন্ন শাখা জুড়ে প্রায় ৫ হাজারটি নতুন পদের ঘোষণা করেছে উত্তর প্রদেশ সরকার।

Police Recruitment : লক্ষ্য রাজ্যের আইন-শৃঙ্খলা, গদিতে বসার আগেই ৫ হাজার নতুন পুলিশ পদের ঘোষণা সরকারের
প্রতীকী ছবি (ছবি সৌজন্যে : টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Mar 20, 2022 | 6:49 PM

লখনউ : বিপুল সংখ্য়ক ভোট পেয়ে পুনরায় উত্তর প্রদেশে ক্ষমতায় এসেছে বিজেপি। উত্তর প্রদেশের ৩৭ বছরের রাজনৈতিক ইতিহাসে যা প্রথম। এই প্রথম কোনও রাজনৈতিক দল উত্তর প্রদেশের মসনদে পরপর দুইবার ক্ষমতায় এসেছে। আসন সংখ্যা গতবারের তলনায় কম হলেও এটি অনেক বড় সাফল্য বিজেপির কাছে। মুখ্য়মন্ত্রীর গদিতে কে বসবেন তা বলার অপেক্ষা রাখে না। ২৫ মার্চ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বারের জন্য় শপথ গ্রহণ করবেন যোগী আদিত্যনাথ। তবে ক্যাবিনেট তৈরি হওয়ার আগেই উত্তর প্রদেশ সরকার দুর্নীতি দমনে কোমর বেধেছ। দ্বিতীয়বারের জন্য সরকার গঠনের আগেই যোগী আদিত্যনাথ চালিত উত্তর প্রদেশ সরকার রাজ্যের আইন-শৃঙ্খলার ব্যবস্থার উন্নতির জন্য় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

রাজ্যে পুলিশের বিভিন্ন শাখা জুড়ে প্রায় ৫ হাজারটি নতুন পদের ঘোষণা করেছে উত্তর প্রদেশ সরকার। এর মধ্যে গোয়ান্দা বিভাগ, সন্ত্রাসবিরোধী স্কোয়াড (ATS) এবং বিশেষ টাস্ক ফোর্স (STF) রয়েছে।

কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে?

  • অযোধ্যায় এসটিএফ-র একটি নতুন ইউনিট প্রস্তুত করা হচ্ছে। গোরক্ষনাথ মন্দিরে নিরাপত্তা বাড়ানো হয়েছে এবং ধর্মীয় স্থানের জন্য নিরাপত্তা ইউনিট বাড়ানো হয়েছে।
  • কাশী, মথুরা এবং অন্যান্য স্থানেও নিরাপত্তা ইউনিট বাড়ানো হয়েছে।
  • রাজ্যে নিরাপত্তা বাড়াতে, উত্তর প্রদেশ পুলিশ ড্রোন কার্যকলাপের উপর নজর রাখার জন্য একটি বিশেষ দল তৈরি করা হতে পারে।
  • উপরন্তু, রাজ্য পুলিশের সোশ্যাল মিডিয়ার উপস্থিতি জোরদার করার জন্য একটি নতুন ইউনিটও প্রস্তুত করা হচ্ছে।

প্রসঙ্গত, উত্তর প্রদেশের নির্বাচনী প্রচারে প্রথম থেকেই সপার আমলের আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে হাতিয়ার করে প্রচার চালিয়েছে বিজেপি। এইবার নির্বাচনে জেতার পর পরই আইন-শৃঙ্খলা পরিস্থিতি আরও জোরদার করতে তৎপর বিজেপি সরকার। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, উত্তর প্রদেশে যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে তা রাজ্যের জনগণ বুঝতে পেরেছে। তাই বিজেপির ভোটে উন্নাও, হাথরস এবং লখিমপুরের মতো ঘটনা কোনও প্রভাব ফেলতে পারেনি। বরং এই এলাকাগুলির মধ্যে থাকা বিধানসভা কেন্দ্রগুলিতেও জয়ী হয়েছে বিজেপি।

আরও পড়ুন : Covishield Vaccine : টিকা প্রাপকদের জন্য সুখবর, আর নয় দীর্ঘদিনের অপেক্ষা, কোভিশিল্ডের দুই ডোজ়ের মধ্যে ব্যবধান কমানোর পরামর্শ NTAGI-র

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla