কানোয়ার যাত্রা বাতিল, ঘোষণা উত্তরাখণ্ড সরকারের

মঙ্গলবার দেরাদুনে কানোয়ার যাত্রা বাতিলের কথা ঘোষণা করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami)। গত বছরও করোনা পরিস্থিতির জেরে বাতিল হয়েছিল কানোয়ার যাত্রা।

কানোয়ার যাত্রা বাতিল, ঘোষণা উত্তরাখণ্ড সরকারের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 12:12 AM

দেরাদুন: কোনও ঝুঁকি নিল না উত্তরাখণ্ড সরকার (Uttarakhand government)। নানা দিক বিবেচনা করে এবারও বাতিল করা হল কানোয়ার যাত্রা (Kanwar Yatra)। করোনায় বিপর্যস্ত সরা দেশ। পরিস্থিতি স্বাভাবিক হতে আরও সময় লাগবে বলেই মনে করছে অভিজ্ঞ মহল। এই কঠিন পরিস্থিতিতে কানোয়ার যাত্রার আয়োজন করা মানে বিপদ ডেকে আনা।

মঙ্গলবার দেরাদুনে কানোয়ার যাত্রা বাতিলের কথা ঘোষণা করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। গত বছরও করোনা পরিস্থিতির জেরে বাতিল হয়েছিল কানোয়ার যাত্রা। চলতি মাসের ২৫ তারিখ থেকে কানোয়ার যাত্রা শুরুর কথা থাকলেও অতিমারির কারণে এবার তা বাতিল হয়ে গেল।

প্রতিবছর কানোয়ার যাত্রায় সারা দেশের নানা প্রান্ত থেকে অগণিত তীর্থযাত্রী অংশ নেন। এবার যাত্রা আয়োজিত হলে সেখান থেকে করোনা ব্যাপক ভাবে ছড়িয়ে পড়ার সম্ভাবনার কথা ভেবেই বাতিল ঘোষণা করা হল। মন ভার অসংখ্য তীর্থযাত্রীর। গতবার কানোয়ার যাত্রা বাতিল হওয়ায় ক্ষতি হয়েছিল স্থানীয় ব্যবসায়ীদের।

তাদের পক্ষ থেকে প্রশাসনের কাছে বিশেষ অনুরোধ থাকলেও তাতে কোনও কাজ হল না। গতবারের মতোই এবারও উত্তরাখণ্ডে বাতিল কানোয়ার যাত্রা। এর আগে কুম্ভ মেলার আয়োজন করে বিপাকে পড়েছিল উত্তরাখণ্ড সরকার। কানোয়ার যাত্রার ব্যাপারে কোনও রকম ঝুঁকি নিল না সরকার। উত্তরপ্রদেশে করোনার সুরক্ষাবিধি মেনে কানোয়ার যাত্রার অনুমতি দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার। আরও পড়ুন: বছরে ৩০০ দিন ঘুমোন, সবাই ডাকে ‘কুম্ভকর্ণ’ নামে