UP School : স্কুলের বাথরুম পরিষ্কার করানো হচ্ছে ছাত্রীদের দিয়ে, সরকারি স্কুলের ভিডিয়ো মুহূর্তেই ভাইরাল নেটপাড়ায়

UP School : উত্তর প্রদেশের একটি সরকারি স্কুলে বাথরুম পরিষ্কার করানো হচ্ছে ছাত্রীদের দিয়ে। এই ভিডিয়ো সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়তেই তদন্ত শুরু।

UP School : স্কুলের বাথরুম পরিষ্কার করানো হচ্ছে ছাত্রীদের দিয়ে, সরকারি স্কুলের ভিডিয়ো মুহূর্তেই ভাইরাল নেটপাড়ায়
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 11:34 PM

লখনউ : স্কুলে ছেলে-মেয়েদের মূলত পড়াশোনা শেখার জন্যই পাঠান বাবা-মা বা অভিভাবকরা। তাঁরা আশা করেন স্কুলে নির্দিষ্ট সময় শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে কাটিয়ে তাঁদের ছেলেমেয়েরা সমৃদ্ধ হবেন। জ্ঞান আহোরণ করবেন। পড়াশোনা শেখার পাশাপাশি অবশ্যই শিক্ষার্থীদের সহবত, বাড়ির বিভিন্ন কাজ শিখে রাখাও দরকার। তবে স্কুলে গিয়ে বাথরুম পরিষ্কার করাটা হয়তো সেই শেখার অঙ্গ হতে পারে না। তবে উত্তর প্রদেশের একটি স্কুলে এরকম ছবিই ফুটে উঠেছে। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিয়ো ঘুরে বেড়াচ্ছে। সেই ভিডিয়োতেই শিক্ষিকার এই কাণ্ড দেখা গিয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে মেয়ে শিক্ষার্থীদের দিয়ে বাথরুম পরিষ্কার করাচ্ছেন শিক্ষিকা। উত্তর প্রদেশের একটি সরকারি স্কুলের ঘটনা এটি।

গতকাল রাত থেকেই সোশ্যাল মিডিয়ার ওয়ালে ওয়ালে ঘুরে বেড়াচ্ছিল এই ভিডিয়োটি। সেই ভাইরাল ভিডিয়োটি দেখা যায়, শিক্ষিকা মেয়ে শিক্ষার্থীদের হাতে জলের বালতি তুলে দিচ্ছে। এবং তা দিয়ে বাথরুম পরিষ্কার করানো হচ্ছে। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে যোগীরাজ্যে। শিক্ষার্থীদের দিয়ে স্কুলে একাজ করানোর ছবি তাও আবার সরকারি স্কুলে। দিনের বেশিরাভাগ সময়টাই ছাত্র-ছাত্রীরা স্কুলেই থাকে। তাদের শিক্ষার বুনিয়াদই হয় স্কুল। কিন্তু সেখানে নীতিগত শিক্ষার আড়ালে যদি একাজ করানো হয় তাহলে স্বভাবতই স্কুলে ছেলে-মেয়েদের পাঠানোর আগে দু’বার ভাববেন অভিভাবকরা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গজেন্দ্র কুমার শুক্রবার জানিয়েছেন, বেসিক শিক্ষা অধিকারি ও ব্লক শিক্ষা আধিকারিককে নির্দেশ দেওয়া হয়েছে এই ঘটনার তদন্ত শুরু করার জন্য। কুমার জানিয়েছেন যে, এই শিক্ষিকাদের থেকে এহেন কাজের ব্যাখ্যা চাওয়া হবে। তাঁদের বক্তব্য শোনার পর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।