ভিডিয়ো: নতুন পিচের রাস্তা, হাত দিয়ে দেখতে গিয়ে কার্পেট মতো গুটিয়ে ফেললেন গ্রামবাসীরা

Maharashtra: প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার অধীনে তৈরি করা হয়েছে ওই রাস্তা। সেই রাস্তার মান ভিডিয়োয় তুলে ধরেছেন সেখানকার গ্রামবাসীরা। ভিডিয়োয় দেখা গিয়েছে, তিন চার জন রাস্তার ধার থেকে পিচের স্তর হাতে করে কার্পেটের মতো তুলে ধরলেন। ভিডিয়োয় তাঁরা রাস্তার খারাপ মানের বিষয়ে বলছেন।

ভিডিয়ো: নতুন পিচের রাস্তা, হাত দিয়ে দেখতে গিয়ে কার্পেট মতো গুটিয়ে ফেললেন গ্রামবাসীরা
এ ভাবেই উঠে আসছে পিচের রাস্তা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 3:17 PM

মুম্বই: নতুন রাস্তা তৈরি হয়েছে সম্প্রতি। পিচের সেই রাস্তা উপর থেকে দেখে মনে হচ্ছে চকচকে। কিন্তু নতুন তৈরি হওয়া রাস্তা আদতে কতটা নিম্নমানের তা দেখা যাচ্ছে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োয়। ৩৮ সেকেন্ডের সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, নতুন তৈরি হওয়া রাস্তার করুণ অবস্থা। কী ভাবে কার্পেটের মতো রাস্তা উঠে যাচ্ছে তাই ওই ভিডিয়োয় দেখিয়েছেন সেখানকার স্থানীয় গ্রামবাসীরা। তাঁদের খালি হাতেই কার্পেটের মতো পিচের রাস্তা তুলে ধরতে দেখা গিয়েছে ভিডিয়োয়। তা তুলে ধরে নিম্নমানের রাস্তার বিরুদ্ধে সরব হয়েছেন গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, স্থানীয় ঠিকাদার নিম্নমানের সামগ্রী এবং যথাযথ উপায়ে রাস্তা তৈরি করেননি। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের একটি গ্রামে।

মহারাষ্ট্রের জালনা জেলার অম্বর তালুকে সম্প্রতি তৈরি হয়েছে পিচের রাস্তা। কারজাত-হাস্ট পোখারি যাওয়ার সেই রাস্তা সম্প্রতি তৈরি হয়েছে। যে কাজ নিম্নমানের করা হয়েছে বলে অভিযোগ। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার অধীনে তৈরি করা হয়েছে ওই রাস্তা। সেই রাস্তার মান ভিডিয়োয় তুলে ধরেছেন সেখানকার গ্রামবাসীরা। ভিডিয়োয় দেখা গিয়েছে, তিন চার জন রাস্তার ধার থেকে পিচের স্তর হাতে করে কার্পেটের মতো তুলে ধরলেন। ভিডিয়োয় তাঁরা রাস্তার খারাপ মানের বিষয়ে বলছেন। এমনকি মহারাষ্ট্র সরকারের সমালোচনাও শোনা গিয়েছে তাঁদের কথায়।

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় গত ২ দশকের বেশি সময় ধরে দেশের বিভিন্ন প্রান্তে তৈরি হয়েছে রাস্তা। প্রত্যন্ত গ্রামকে শহরের সঙ্গে জুড়তে এই প্রকল্পের গুরুত্ব অপরিসীম। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সড়ক পরিবহণ রয়েছে ভারতে। ৬৩.৩২ লক্ষ কিলোমিটার রাস্তা ভারতে রয়েছে বলে সড়ক ও পরিবহণ মন্ত্রক সূত্রে জানা গিয়েছে।