SSC Recruitment Case: ‘কেন বাতিল ২৫ হাজার চাকরি’? সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য সরকার

SSC Recruitment Case: গত সোমবার বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ওই প্যানেল বাতিলের নির্দেশ দেয়। দেখা যায়, গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম ও একাদশ-দ্বাদশের মোট মোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হয়েছে। এরপরই সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছিল এসএসসি।

SSC Recruitment Case: 'কেন বাতিল ২৫ হাজার চাকরি'? সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য সরকার
সুপ্রিম কোর্টImage Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 1:51 PM

নয়া দিল্লি: কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চের নির্দেশে বাতিল হয়েছে ২৫ হাজারের বেশি শিক্ষক ও শিক্ষাকর্মীর চাকরি। ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের পুরো প্যানেল বাতিল করা হয়েছে। এরপরই ওই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছে কমিশন। অন্যদিকে, বুধবারই শীর্ষ আদালতের দ্বারস্থ হল রাজ্য সরকার। জানা গিয়েছে, এদিন রাজ্য সরকার একটি স্পেশাল লিভ পিটিশন দাখিল করেছে আদালতে। যেহেতু পুরো প্যানেল বাতিল করা হয়েছে, তাই প্রশ্ন উঠেছে যোগ্য প্রার্থীদের চাকরি নিয়ে। তাঁদের চাকরি কেন যাবে, এই প্রশ্ন নিয়েই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার।

গত সোমবার বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ওই প্যানেল বাতিলের নির্দেশ দেয়। দেখা যায়, গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম ও একাদশ-দ্বাদশের মোট মোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হয়েছে। এরপরই সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছিল এসএসসি। উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশেই বিশেষ বেঞ্চে শুনানি চলছিল হাইকোর্টে।

অন্যদিকে, এসএসসি-র দাবি, কতজনের চাকরি অবৈধভাবে হয়েছে, তার একটা হিসেব তারা দিয়েছিল হাইকোর্টে। তারপরও কেন পুরো প্যানেল বাতিল করা হল, তা নিয়ে প্রশ্ন তুলে শীর্ষ আদালতে যাচ্ছে কমিশন। উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশে বলা হয়েছে, ভোটের ফল প্রকাশের পর ১৫ দিনের মধ্যে নতুন করে নিয়োগের প্রক্রিয়া শুরু করতে হবে। কিন্তু কীভাবে হবে সেই নিয়োগ, তা নিয়ে এখনও কোনও স্পষ্ট বার্তা দিতে পারেনি এসএসসি। আপাতত রাজ্যের আবেদন সুপ্রিম কোর্ট গ্রহণ করে কি না, সেটাই দেখার।