‘রকস্টার শৈলজার’ জায়গায় কে হচ্ছেন কেরলের নতুন স্বাস্থ্যমন্ত্রী?

সূত্রের খবর এ বারও স্বরাষ্ট্র দফতর, তথ্য প্রযুক্তি ও সংখ্যালঘু উন্নয়ন দফতর নিজের হাতেই রাখবেন পিনারাই বিজয়ন।

'রকস্টার শৈলজার' জায়গায় কে হচ্ছেন কেরলের নতুন স্বাস্থ্যমন্ত্রী?
গ্রাফিক্স- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: May 19, 2021 | 8:32 PM

তিরুবনন্তপুরম: কেরলে দ্বিতীয় বার সরকার গড়তে চলেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। তবে মুখ্যমন্ত্রী এক থাকলেও বদলে যাচ্ছে পুরো ক্যাবিনেট। ২০ জনই নতুন মন্ত্রী শপথ নেবেন ২০ মে। কেরলের ক্যাবিনেট থেকে বাদ পড়তে চলেছেন বিশ্ব প্রশংসিত স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজাও। যা নিয়ে ইতিমধ্যেই তোলপাড় গোটা নেট মাধ্যম। করোনার প্রথম ঢেউ মোকাবিলায় রাষ্ট্রসঙ্ঘ প্রশংসা করেছিল কেকে শৈলজার। তারপরও স্বাস্থ্য দফতরের দায়িত্ব থেকে বাদ পড়ছেন তিনি। তাহলে কে হতে চলেছেন কেরলের নতুন স্বাস্থ্যমন্ত্রী?

সূত্রের খবর স্বাস্থ্য মন্ত্রকের দায়িত্ব তরুণ বিধায়ক বীনা জর্জকে দিতে চলেছেন পিনারাই বিজয়ন। বিধায়ক হওয়ার আগে সাংবাদিকতা করেছেন বীনা। ২০১৬ কেরল বিধানসভা নির্বাচনে অরনমুলা বিধানসভা থেকে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন বীনা জর্জ। এ বারও সেই বিধানসভা থেকেই জয়ী হয়েছেন তিনি। সূত্রের খবর এ বারও স্বরাষ্ট্র দফতর, তথ্য প্রযুক্তি ও সংখ্যালঘু উন্নয়ন দফতর নিজের হাতেই রাখবেন পিনারাই বিজয়ন।

veena george

ছবি – ফেসবুক

এক নজরে কেরলের সম্ভাব্য মন্ত্রী তালিকা- *অর্থমন্ত্রী হতে পারেন কেএন বালাগোপাল। *শিল্প ও আইন দফতর থাকতে পারে মন্ত্রী পি রাজীবের কাছে। *এমভি গোবিন্দন হতে পারেন এলএসজিডি মন্ত্রী। *শিক্ষা ও শ্রম দফতরের মন্ত্রিত্ব থাকতে পারে ভি শিবনকুট্টির হাতে। *উচ্চ শিক্ষা বিষয়ক মন্ত্রী হতে পারেন আর বিন্দু। * মৎস্য ও সংস্কৃতি দফতর পেতে পারেন সাজি চেরিয়ান। *পর্যটন ও জনকর্ম দফতরের মন্ত্রী হতে পারেন পিএ মহম্মদ রিয়াজ। *অনগ্রসর জাতি উপজাতি উন্নয়ন দফতর পেতে পারেন কে রাধাকৃষ্ণন। *ক্রীড়ামন্ত্রী হতে পারেন ভি আবদুরহমান। *কৃষিমন্ত্রী হতে পারেন পি প্রসাদ।

আরও পড়ুন: এক্সক্লুসিভ- অভিজ্ঞতা ও নতুন মুখ একই সঙ্গে সমান অংশে থাকতে পারে না: এসএফআই সভাপতি ভিপি সানু