Kolkata Airport: কলকাতা থেকে ওড়ার পর মাঝ আকাশে চরম বিপত্তি দুই বিমানের, ছিলেন শতাধিক যাত্রী

Kolkata Airport: কলকাতা বিমানবন্দর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, কলকাতা থেকে পোর্ট ব্লেয়ারগামী ৬ই ৩৪৫ বিমানটি ১৬৬ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রুকে নিয়ে কলকাতা বিমানবন্দর ছেড়েছিল বুধবার সকাল ৯টা ৬মিনিটে।

Kolkata Airport: কলকাতা থেকে ওড়ার পর মাঝ আকাশে চরম বিপত্তি দুই বিমানের, ছিলেন শতাধিক যাত্রী
বিশেষ কাজের জন্য অথবা বেড়ানোর জন্য অনেকেই বিমানে যাতায়াত করেন। বিমানে সফর করার সময় বিশেষ কিছু নিয়ম মেনে চলতে হয়। সেই নিয়ম না মানলে বিপদ হতে পারেImage Credit source: Meta AI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 11:02 PM

কলকাতা: কলকাতা বিমানবন্দর থেকে ওড়ার পর সব ঠিকই ছিল। কিন্তু বিপত্তি হল অবতরণের সময়। মাঝ আকাশেই বিপদ বোঝা গেল। বিমানে ছিলেন ১৬৬ জন যাত্রী ও ৬ কেবিন ক্রু। পোর্ট ব্লেয়ারে অবতরণ করার কথা ছিল বিমানটির। কিন্তু তার আগেই পড়তে হয় প্রতিকূল আবহাওয়ার মুখে। ঝড়ো হাওয়ার দাপটে বিমান অবতরণ করতে পারেনি। ফলে বিমানটি ফিরিয়ে আনা হয় কলকাতা বিমানবন্দরে।

কলকাতা বিমানবন্দর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, কলকাতা থেকে পোর্ট ব্লেয়ারগামী ৬ই ৩৪৫ বিমানটি ১৬৬ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রুকে নিয়ে কলকাতা বিমানবন্দর ছেড়েছিল বুধবার সকাল ৯টা ৬মিনিটে। অপর একটি ভিস্তারার বিমান ইউকে ৭৪৭ কলকাতা বিমানবন্দর থেকে ৯টা ২৯ মিনিটে উ়ড়েছিল। ভিস্তারার বিমানে ছিলেন ১৩৫ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু।

মাঝ আকাশে বাধ সাধে প্রতিকূল আবহাওয়া এবং ঝোড়ো হাওয়ার দাপট। ফলে পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে অবতরণ করতে পারেনি এই দুই বিমান। প্রথমটি দুপুর ১টা ৪৪ মিনিটে এবং পরেরটি দুপুর ১টা ৪৮ মিনিটে ফিরে আসে কলকাতায়।

আবহাওয়া অনুকূল না হওয়ায় এই দুই বিমান বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ। পরবর্তীতে এয়ারলাইনসের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার অন্য বিমানে যাত্রীদের পোর্ট ব্লেয়ারে নিয়ে যাওয়া হবে।