BJP in West Bengal: এবার বিজেপির পরিষদীয় দলই তৈরি করছে ‘ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি’, বুধবারই যাবে তালডাংরায়

BJP MLAs to visit Taldangra: আগামী ২৭ এপ্রিল বিধায়কদের একটি দল তথ্যানুসন্ধান করতে তালডাংরায় যাবেন বলে খবর। সূত্রের খবর, এই তথ্যানুসন্ধান দলের নেতৃত্বে থাকবেন বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি শেখর দানা।

BJP in West Bengal: এবার বিজেপির পরিষদীয় দলই তৈরি করছে 'ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি', বুধবারই যাবে তালডাংরায়
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 2:13 PM

কলকাতা : এতদিন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব থেকে তৈরি করে দেওয়া হত ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। সাম্প্রতিক অতীতে তেমনই দেখা গিয়েছে। তবে এবার বিজেপি পরিষদীয় দলের থেকেই তৈরি করা হচ্ছে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। রবিবার বাঁকুড়ার তালডাংরার জঙ্গলে এক আদিবাসী তরুণীকে ধর্ষণের চেষ্টা চালায় বেশ কয়েকজন যুবক। সেই ঘটনার সঙ্গে নাম জড়িয়েছে স্থানীয় তৃণমূল কর্মীর। এবার সেই ঘটনার প্রেক্ষিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উদ্যোগে তৈরি হল বঙ্গ বিজেপির ‘ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি’। আগামী ২৭ এপ্রিল বিধায়কদের একটি দল তথ্যানুসন্ধান করতে তালডাংরায় যাবেন বলে খবর। সূত্রের খবর, এই তথ্যানুসন্ধান দলের নেতৃত্বে থাকবেন বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি শেখর দানা।

এই বিষয়ে বিধায়ক নীলাদ্রি শেখর দানা জানিয়েছেন, “রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আমাদের সঙ্গে কথা বলবেন। তাঁর সঙ্গে কথা বলেই স্থির হবে কে কে যাচ্ছেন সেখানে (তালডাংরায়)। বিষয়টি চূড়ান্ত হওয়ার পর ওই বিধায়কদের নির্দেশ দেওয়া হবে। সেই নির্দেশ মতো বিধায়করা দলগতভাবে সেখানে যাব। প্রত্যেকটি জেলাতে যখন এই ঘটনা ঘটছে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্দেশ মতো আমরা সেই জেলাতে পৌঁছে যাচ্ছি। এ ক্ষেত্রে প্রত্যেক ঘটনার জন্য সঙ্গে সঙ্গে একটি করে কমিটি তৈরি করে দেওয়া হবে এবং সেই মতো আমরা যাব।” তবে এতদিন পর্যন্ত তো ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি দিল্লির নেতৃত্ব থেকেই তৈরি করে দেওয়া হত। এখন তাহলে হঠাৎ বঙ্গ নেতৃত্ব কেন এই কমিটি তৈরি করছে? প্রশ্নের উত্তরে বিজেপি বিধায়ক বলেন, “আশা করি, আমাদের বিরোধী দলনেতার কাছে তেমনই বার্তা আছে। নিশ্চয়ই দিল্লির নেতারা নির্দেশ দিয়েছেন। সেইভাবেই তিনি আমাদের নির্দেশ দিচ্ছেন।”

ঠিক কী হয়েছিল তালডাংরায়?

তালডাংরায় যে এলাকায় ঘটনাটি ঘটেছে, সেখানে জঙ্গলের মধ্যে দিয়ে রাস্তা। ওই রাস্তা দিয়েই কম্পিউটার ক্লাস করতে যাচ্ছিলেন একাদশ শ্রেণির এক ছাত্রী। সেই সময়ই ওই কিশোরীর উপর চড়াও হয় চার দুষ্কৃতী। এরপর ওই ছাত্রীকে জঙ্গলের ভিতরে টেনে নিয়ে যায় অভিযুক্তরা। পরে ওই রাস্তায় অন্য কাউকে আসতে দেখে পালিয়ে যায় দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করেই এবার রাজ্যের শাসক দলের উপর চাপ বাড়াতে চাইছে বঙ্গ বিজেপি। ২৭ এপ্রিল বিজেপি বিধায়কদের প্রতিনিধি দল যাবে সেখানে।

আরও পড়ুন : Suvendu Adhikari: অশোক দিন্দার পর হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন শুভেন্দুও! বিরোধী দলনেতা বললেন…

আরও পড়ুন : Bagtui Massacre: ক্ষতিপূরণ ও চাকরি দিয়ে সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা? বগটুইকাণ্ডে ফের মামলা হাইকোর্টে