Abhishek attacks Dhankhar: ‘মানুষ জানে কে সমস্ত সীমা পার করেছে’, বিচারপতি ‘বিতর্কে’ রাজ্যপালকে পাল্টা অভিষেকের

Abhishek attacks Dhankhar: ‘মানুষ জানে কে সমস্ত সীমা পার করেছে’, বিচারপতি ‘বিতর্কে’ রাজ্যপালকে পাল্টা অভিষেকের
ছবি - ধনখড়কে পাল্টা তোপ অভিষেকের

Abhishek attacks Dhankhar: অভিষেকের নাম না করে তীব্র কটাক্ষবাণ শানিয়ে রাজ্যপাল বলেন, “সমস্ত সীমারেখাই অতিক্রম করে ফেলছেন সাংসদ’’। “মানুষ জানে কে সীমা পার করেছে”, এ ভাষাতেই পাল্টা তোপ দাগলেন অভিষেক।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 29, 2022 | 6:38 PM

কলকাতা: বিগত কয়েক মাসে একাধিক মামলায় লাগাতার সিবিআই তদন্তের (CBI Investigation) নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট(Calcutta High Court)। সিংহভাগ রায়ই পাশ হয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে। এদিকে গতকালই নাম না করে কলকাতা হাইকোর্টের রায়ে পক্ষপাতিত্বের অভিযোগে সরব হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Trinamool MP Abhishek Banerjee)। যা নিয়ে বিস্তর চাপান-উতর তৈরি হয় রাজনৈতিক মহলে। এদিকে এদিন অভিষেকের মন্তব্য নিয়ে পাল্টা তোপ দাগতে দেখা গিয়েছিল রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar)। “বিচারব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলা মানে আদপে গণতন্ত্রের সঙ্গে সমঝোতা করা”। এ ভাষাতেই আক্রমণ শানান রাজ্যাপাল। পাশাপাশি অভিষেকের নাম না করে রাজ্যপালের কটাক্ষ, “সমস্ত সীমারেখাই অতিক্রম করে ফেলছেন সাংসদ’’। এবার তাঁরই পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে ফের রাজ্যপালকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানান তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। টুইটেই ছুঁড়ে দেন তীব্র কটাক্ষবাণ। 

টুইটবার্তায় অভিষেক লেখেন, “আমি সর্বদা ক্ষমতার সামনে দাঁড়িয়ে সত্যি কথা বলা পছন্দ করি। গতকাল, আমি বলেছিলাম যে কীভাবে কলকাতা হাইকোর্টের ১ শতাংশ বিচারপতি কিছু ব্যক্তিকে রক্ষা করার জন্য কেন্দ্রের সঙ্গে যোগসাজশ করে কাজ করছেন। সবাই দেখছে। মানুষ জানে কে আসলে সমস্ত সীমা পার করেছে ফেলেছে”। এ কথা বলে তিনি জাতীয় সংবাদ মাধ্যমের একটি লিঙ্কও তাঁর টুইট পোস্টে জুড়ে দেন। ওই প্রতিবেদনে রাজ্যপাল কীভাবে অভিষেকের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন তা তুলে ধরা হয়েছে। অভিষেকের এই পোস্ট নিয়েই বর্তমানে নতুন করে চাপান-উতর শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, শনিবার হলদিয়ায় দলীয় শ্রমিক সংগঠনের একটি সভা থেকে কলকাতা হাইকোর্টের লাগাতার সিবিআই তদন্তের নির্দেশ নিয়ে সরব হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিযোগের সুরে ডায়মন্ড হারবারের সাংসদকে বলতে শোনা গিয়েছিল, “বিচারব্যবস্থার একজন, দুইজন এমন আছেন, যাঁরা তল্পিবাহক হিসেবে কাজ করছেন। ১ শতাংশ এমন আছেন, কিছু হলেই যাঁরা সিবিআই তদন্তের নির্দেশ দিয়ে দিচ্ছেন।” এদিন তারই পাল্টা দিতে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেকের নাম না করে পাল্টা প্রতিক্রিয়া দেন রাজ্যপাল। তিনি বলেন, “এটা খুবই দুর্ভাগ্যজনক যে রাজ্যে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলির উপর আক্রমণ নেমে আসছে। বিচার ব্যবস্থার উপর আক্রমণ অত্যন্ত নিন্দনীয় ঘটনা। একজন বিচারপতি যিনি, এসএসসি দুর্নীতিতে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন, তাঁকে জনসভায় দাঁড়িয়ে আক্রমণ করা, খুবই নিন্দনীয় ঘটনা।” 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA