Adhir Chowdhury: কী হয় ৪৫০০ টাকায়! আশা কর্মীদের বেতন বাড়ানোর অনুরোধ জানিয়ে মমতাকে চিঠি অধীরের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Oct 02, 2021 | 7:07 PM

Salary of ASHA Workers: রাজ্যের আশা কর্মীদের মাসিক বেতন সাড়ে চার হাজার টাকা। কী হয় এই টাকায়? আদৌ কি সংসার চলে এই টাকায়? সেই প্রসঙ্গই মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে তুলে ধরেছেন অধীর রঞ্জন চৌধুরী।

Adhir Chowdhury: কী হয় ৪৫০০ টাকায়! আশা কর্মীদের বেতন বাড়ানোর অনুরোধ জানিয়ে মমতাকে চিঠি অধীরের
আজ শহরে একাই হাঁটবেন অধীর (ফাইল ছবি)

Follow us on

কলকাতা: পশ্চিমবঙ্গে কর্মরত আশা কর্মীদের বেতন বাড়ানোর অনুরোধ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। চিঠিতে রাজ্যের কর্মরত আশা কর্মীদের বর্তমান বেতন পরিকাঠামোয় যে চরম দুর্দশার মধ্যে দিয়ে যেতে হচ্ছে, সেই প্রসঙ্গ তুলে ধরেন তিনি।

অধীর রঞ্জন চৌধুরী লিখেছেন, রাজ্যের সর্বত্র আশা কর্মীরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন। পোলিও টিকাকরণ থেকে শুরু করে অন্য়ান্য বিভিন্ন টিকাকরণ প্রকল্প, প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যায় আশা কর্মীদের। শুধু টিকাকরণই নয়, এর পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন রোগ নিয়ে বিশেষ করে মা ও শিশুদের শরীর সংক্রান্ত বিষয়ে সচেতন করেন তাঁরা।

বর্তমানে করোনা পরিস্থিতির মধ্যেও অতিমারির বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছে তাঁরা। কিন্তু এতকিছু করার পরেও যৎসামান্য বেতন পান রাজ্যের আশা কর্মীরা। এখন রাজ্যের আশা কর্মীদের মাসিক বেতন সাড়ে চার হাজার টাকা। কী হয় এই টাকায়? আদৌ কি সংসার চলে এই টাকায়? সেই প্রসঙ্গই মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে তুলে ধরেছেন অধীর রঞ্জন চৌধুরী। লিখেছেন, আজকের দিনে দাঁড়িয়ে মাসে সাড়ে চার হাজার টাকার মাহিনায় আশা কর্মীদের পক্ষে সংসার চালানো ভীষণ কঠিন হয়ে যাচ্ছে।

একইসঙ্গে অধীর চৌধুরীর আরও বক্তব্য়, সামনেই রাজ্যের সবথেকে বড় উৎসব আসছে। দুর্গা পুজো। বাকি আর হাতে গোনা কয়েকটা দিন। কিন্তু এই আশাকর্মীরা এখনও পর্যন্ত তাঁদের বোনাস পাননি।

এই পরিস্থিতিতে আশা কর্মীদের অবস্থার কথা বিবেচনা করে এবং তাঁরা যে নিরলস কাজ করে যাচ্ছেন, তার প্রতি সম্মান জানিয়ে তাঁদের মাসিক বেতন একটি বর্তমান বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে বাড়ানোর জন্য অনুরোধ করে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন অধীর রঞ্জন চৌধুরী।

উল্লেখ্য, বিগত কয়েক দিনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানিয়েছেন অধীর চৌধুরী। বিশেষ করে তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় কংগ্রেসকে খাঁটো করে দেখানোর পর থেকে সেই আক্রমণ আরও জোরদার হয়েছে।

সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে অধীর বলেছেন, ২০২৪ সালের বিরোধী জোট গঠনের প্রক্রিয়া থেকে যেন মমতা বন্দ্যোপাধ্যায় তথা তাঁর দলকে ব্রাত্য করে রাখা হয়। কারণ কংগ্রেসকে বলি করে তিনি জাতীয় রাজনীতিতে প্রভাব বিস্তার করতে চাইছেন, এমনটাই দাবি অধীরের। তাঁর কথায়, “যে হাত ওঁকে খাওয়ায়, মমতা সর্বদা সেই হাতেই কামড় দিতে চেয়েছেন। বিরোধী ঐক্য গঠনের থেকে ওঁকে দূরে সরিয়ে রাখতে হবে। মমতা হল বিজেপির ট্রয়ের ঘোড়া। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে যাঁকে কখনও ভরসা করা যায় না।”

আরও পড়ুন : Adhir Chowdhury: ‘মমতা বিজেপির ট্রয়ের ঘোড়া, ওঁকে বিরোধী জোট থেকে দূরে রাখতে হবে’

Latest News Updates

Related Stories
Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla