Mamata Banerjee: ৩ সেপ্টেম্বর বিধানসভায় পেশ হতে চলেছে ধর্ষণ বিরোধী বিল: সূত্র

Mamata Banerjee: ইতিমধ্যেই আইনের ড্রাফ্ট তৈরির নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। ২ তারিখ থেকে রয়েছে বিধানসভার বিশেষ অধিবেশন। ৩ তারিখ অর্থাৎ অধিবেশনের দ্বিতীয় দিনে পেশ হবে বিল।

Mamata Banerjee: ৩ সেপ্টেম্বর বিধানসভায় পেশ হতে চলেছে ধর্ষণ বিরোধী বিল: সূত্র
মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2024 | 8:38 PM

কলকাতা: বিধানসভায় ধর্ষণ বিরোধী বিল আনার প্রস্তাবে গ্রিন সিগন্যাল মন্ত্রিসভায়। বিধানসভায় পেশের অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা। সূত্রের খবর, বিধানসভায় বিল পেশ হতে চলেছে আগামী ৩ সেপ্টেম্বর। ইতিমধ্যেই আইনের ড্রাফ্ট তৈরির নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। ২ তারিখ থেকে রয়েছে বিধানসভার বিশেষ অধিবেশন। ৩ তারিখ অর্থাৎ অধিবেশনের দ্বিতীয় দিনে পেশ হবে বিল। 

প্রসঙ্গত, আরজি করের ঘটনার আবহে শুরু থেকেই অভিযুক্তের ফাঁসির দাবিতে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তৃণমূল ছাত্র দিবসের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকেও ফের একবার সে কথা শোনা গিয়েছিল তাঁর মুখে। তখনই বলেছিলেন বিধানসভায় বিল আনার কথা। এদিকে এদিনই আবার ছিল ক্যাবিনেট বৈঠক। সেই বৈঠকেই এই বিল আনার বিষয়ে চূড়ান্ত সম্মতি দেওয়া হয় বলে খবর। তারপরই ঠিক হয়ে যায় দিনক্ষণ। 

এই খবরটিও পড়ুন

এদিকে এদিন মমতা বলেছিলেন, “আমি পরের সপ্তাহে অধ্যক্ষকে বলে অধিবেশনের ডাক দেব। আমরা পশ্চিমবঙ্গ বিধানসভার পক্ষ থেকে আগামী দশ দিনের মধ্যে ‘ধর্ষকের ফাঁসির’ পক্ষে এই বিল পাশ করে রাজ্যপালের কাছে পাঠাব।” তবে এরপরই সুর চড়াতে দেখা গিয়েছিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে। খোঁচা দিয়ে বলেন, “আমি জানি রাজার পাঠ। রাজাবাবু কিছু করবে না। না করলে মেয়েরা রাজভবনে গিয়ে বসে থাকবেন ঘণ্টার পর ঘণ্টা। এই বিল সই করতে হবে। আর রাজ্যপাল রাষ্ট্রপতির কাছে পাঠিয়ে দিয়ে দায়িত্ব সারলে হবে না।” তাঁর এ মন্তব্য নিয়ে যখন জোরদার চাপানউতোর চলছে রাজনীতির পাড়ায় তখনই জানা গেল ক্যাবিনেট বৈঠকের নতুন সিদ্ধান্তের কথা।