রাতেই আলাপনের জবাব পেয়েছে কেন্দ্র, খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ

গত ২৮ মে কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের অংশ না নেওয়া ঘিরে শুধু রাজ্য রাজনীতিরই নয়, উত্তাপ বেড়েছে জাতীয় রাজনীতিরও।

রাতেই আলাপনের জবাব পেয়েছে কেন্দ্র, খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2021 | 4:03 PM

কলকাতা: প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Banerjee) চিঠি গ্রহণ করেছে কেন্দ্র। আলাপনের জবাব খতিয়ে দেখছে তারা। গত ৩১ মে কারণ দর্শানোর চিঠি পাঠানো হয়েছিল আলাপন বন্দ্যোপাধ্যায়কে। তিন দিনের মধ্যে উত্তর দিতে বলা হয়। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ইমেল মারফৎ স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে থাকা ডিজাস্টার ম্যানেজমেন্ট ডিভিশনকে উত্তর দেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

আত্মপক্ষ সমর্থনে তিন চার পাতার উত্তরে আলাপন বন্দ্যোপাধ্যায় লেখেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন। ইয়াসের ক্ষয়ক্ষতির রিপোর্ট তুলে দেওয়ার পর মুখ্যমন্ত্রীর নির্দেশ মতই তাঁর সঙ্গে বেরিয়ে আসেন। একই চিঠি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো হয়েছে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর পক্ষ থেকেও।

গত ২৮ মে কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের অংশ না নেওয়া ঘিরে শুধু রাজ্য রাজনীতিরই নয়, উত্তাপ বেড়েছে জাতীয় রাজনীতিরও। মমতার আচরণ ঠিক ছিল কি না তা নিয়ে যেমন প্রশ্ন তুলেছে কেন্দ্র, একইসঙ্গে তাদের কোপের মুখে পড়তে হয়েছে প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কেও। মুখ্যসচিবের পদ থেকে অবসর নিলেও সে বিতর্ক তাঁর পিছু ছাড়ছে না। কেন্দ্র তাঁকে নিয়ে কার্যত নাছোড়।

আরও পড়ুন: চিটফান্ড মামলায় বড়সড় পদক্ষেপ কলকাতা হাইকোর্টের, আশার আলো লগ্নিকারীদের চোখে

৩১ মে তাঁকে শো-কজের চিঠি ধরিয়েছে। বৃহস্পতিবারই তার জবাব দিয়েছেন আলাপন। রাতে সে ইমেল পাওয়ার পর তা খতিয়ে দেখা হচ্ছে কেন্দ্রের তরফে। সূত্রের খবর, খুঁটিনাটি খতিয়ে দেখে তার পরই কেন্দ্র তাদের পরবর্তী সিদ্ধান্ত জানাবে।