Bhawanipore By-Election: ভবানীপুরে ভোটের ‘ভাঁড়ে মা ভবানী’! ভোটারদের এগিয়ে আসার আবেদন করে টুইট ফিরহাদ-সুব্রতদের

Bhabanipur: খাস কলকাতায় এমনিতেই ভোটের হার তুলনামূলক কম পড়ে। কিন্তু তা বলে এতটা কম কেন, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Bhawanipore By-Election: ভবানীপুরে ভোটের 'ভাঁড়ে মা ভবানী'! ভোটারদের এগিয়ে আসার আবেদন করে টুইট ফিরহাদ-সুব্রতদের
টুইটারে ভোট চাইলেন সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 3:22 PM

কলকাতা: ভবানীপুরে (Bhabanipur By-Election) ফাঁকা বুথ নিয়ে উদ্বেগ তৃণমূলের। সকাল থেকেই এখানে একাধিক বুথ ফাঁকা। ভোট চেয়ে এবার ময়দানে নামলেন তৃণমূল নেতারা। সোশ্যাল মিডিয়ায় ভোটদানের আর্জি ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়দের।

ফিরহাদ হাকিম টুইটারে লেখেন, ভবানীপুরে উন্নয়নের স্বার্থে সবাই ভোট দিতে আসুন। অন্যদিকে সুব্রত মুখোপাধ্যায়ের টুইট, ‘আজ ভবানীপুর-সহ বাংলার তিন কেন্দ্রে ভোটগ্রহণ। আমাদের ভোটারদের উদ্বুদ্ধ করতে হবে ও মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী করতে হবে।’

বৃহস্পতিবার সকাল ৯টা অবধি ভবানীপুরে ভোটের যে শতাংশ, তা মাত্র ৭.৫৭ শতাংশ। ভোটদানের এই হার যথেষ্টই খারাপ। প্রথমে মনে করা হয়েছিল, আবহাওয়ার কারণে হয়তো ভোটাদের ভোটকেন্দ্রমুখী করা মুশকিল হবে। কিন্তু বৃহস্পতিবার দেখা গেল, রোদ ঝলমলে সকালেও ভোটের লাইনে দাঁড়াতে অনীহা ভোটারদের।

ক্যাথিড্রাল মিশন হাইস্কুলের চারটি বুথ ১৪৮, ১৪৯, ১৫৯ ও ১৫২। বুথের ভিতরে এবং বাইরে কড়া নিরাপত্তা ব্যবস্থা। কিন্তু ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। বেশ কিছুক্ষণের ব্যবধানে পর পর দু’ চারজন করে ভোটার ভোট দিতে আসছেন। বেলতলা গার্লস হাইস্কুলের বুথেও সকাল থেকে ভোটারদের দেখা নেই। চেতলাহাট আরবান হেলথ সেন্টারের ৯৯ নম্বর বুথেও একই ছবি। ৭১ নম্বর ওয়ার্ডেও হাতে গোনা কয়েকজন ভোটার লাইনে দাঁড়িয়েছেন।

খাস কলকাতায় এমনিতেই ভোটের হার তুলনামূলক কম পড়ে। কিন্তু তা বলে এতটা কম কেন, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। পরিস্থিতি এতটাই ঘোরাল যে, রাজ্যের দুই মন্ত্রীকে টুইট করে ভোটদাতাদের ভোটকেন্দ্রমুখী করতে হচ্ছে, তাও আবার ভোটের দিন।

রাজ্যের দুই মন্ত্রীর টুইট প্রসঙ্গে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল বলেন, “খুব ভাল। আমিও সেটাই চাই। কিন্তু যারা টুইট করছে, তারা জানে কেন ভোট কম পড়ছে। তাদের পোষা লোকজনকে তো রাস্তায় দেখতে পাচ্ছি না! ওদের কি বিল্ডিংয়ে ঢুকিয়ে দিয়েছে?”

আরও পড়ুন: Bhabanipur bypolls 2021 LIVE Updates: ভোটারদের সিভিল ড্রেসে বাধা দিচ্ছে পুলিশ! সকাল ১১ পর্যন্ত ভোট পড়েছে ২১.৭৩ শতাংশ