বিনয় মিশ্রের মামলায় দ্রুত রায়দান চায় আদালত, বেঁধে দিল সময়সীমা

Binay Mishra Case: গরু পাচারকাণ্ড ও কয়লা পাচারকাণ্ডে নাম জড়িয়েছে বিনয় মিশ্রের। অভিযোগ, এই দুই পাচারকাণ্ডে প্রভাবশালীদের কাছে টাকা লেনদেনের অন্যতম মাধ্যম ছিলেন বিনয়।

বিনয় মিশ্রের মামলায় দ্রুত রায়দান চায় আদালত, বেঁধে দিল সময়সীমা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 4:49 PM

কলকাতা: বিনয় মিশ্রের আর্জি মামলা যত দ্রুত সম্ভব শেষ করতে হবে। শুক্রবার এমনটাই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগামী বুধবারের মধ্যে এই মামলা শেষ করার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। দীর্ঘ শুনানির জন্য অন্য মামলায় ক্ষতি হচ্ছে বলে আর এই মামলায় সময় দিতে চান না বলে জানান বিচারপতি তীর্থঙ্কর ঘোষ।

গরু পাচারকাণ্ড ও কয়লা পাচারকাণ্ডে নাম জড়িয়েছে বিনয় মিশ্রের। অভিযোগ, এই দুই পাচারকাণ্ডে প্রভাবশালীদের কাছে টাকা লেনদেনের অন্যতম মাধ্যম ছিলেন বিনয়। যদিও একাধিকবার তিনি সে সব অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি করেছেন। তবে একদিকে ইডি যখন তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে, সিবিআইও এফআইআর দায়ের করেছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় তদন্তকারীরা। এরই মধ্যে বিনয় মিশ্রও পাল্টা কলকাতা হাইকোর্টের কাছে আবেদন জানান, এই জিজ্ঞাসাবাদ পর্ব যেন ভার্চুয়ালি হয়। করোনার কারণ দেখিয়েই এই আর্জি জানান তাঁর আইনজীবী। সেই মামলারই শুনানি চলছে।

আরও পড়ুন: ঝাঁঝাল বক্তৃতা, তীক্ষ্ণ স্বরক্ষেপণ! বিধানসভায় ‘দিদিইইইই’ ডাক লাভলি মৈত্রের

এদিন সিবিআই-এর তোলা অভিযোগের উত্তরে বর্ষীয়ান আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন, রাজ্যের কোনও জায়গায় সিবিআই-এর অবাধ প্রবেশের এক্তিয়ার যখন তুলে নেওয়া হয়েছে, সেখানে সিবিআই কী ভাবে তদন্ত করবে? সিবিআই আইনে প্রাথমিক তদন্তের তিন মাসের মধ্যে এফআইআর করতে হবে। সেখানে দু’বছর পর কেন তা করল? আইনজীবী অভিষেক মনু সিংভির দাবি, তাঁর মক্কেল ভিডিয়ো কনফারেন্স চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন। সেটাও প্রয়োজন নেই, যদি বিনয় মিশ্র দেশে ফেরার পর তাঁকে গ্রেফতার না করা হয়। আগামী বুধবার বিনয়ের আইনজীবীরা তাঁদের বক্তব্য লিখে জমা দেবেন। সিবিআই তাদের বক্তব্য পেশ করবে। তারপরই রায় ঘোষণা হবে।