মমতার ‘স্পিরিটে’ মুগ্ধ সিএবির প্রাক্তন সচিব যোগ দিলেন তৃণমূলে

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jan 20, 2021 | 2:34 PM

কলকাতার পুরভোটের জন্য ৪৮ নম্বর ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী হিসাবে ভেবেছিলেন প্রয়াত সোমেন মিত্র।

মমতার 'স্পিরিটে' মুগ্ধ সিএবির প্রাক্তন সচিব যোগ দিলেন তৃণমূলে
তৃণমূলে যোগ দিলেন বিশ্বরূপ দে।

কলকাতা: তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন সিএবি কর্তা বিশ্বরূপ দে। বৃহস্পতিবার তৃণমূল ভবনে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সাংসদ সুখেন্দু শেখর রায়ের হাত থেকে জোড়া ফুলের পতাকা তুলে নেন বিশ্বরূপ। ২২ গজের এই রথী হঠাৎ কেন তৃণমূলে যোগ দিলেন, নিজেই প্রকাশ্যে জানালেন সে কথা। মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘স্পিরিট’ই তাঁকে তৃণমূলে টেনে নিয়ে এসেছে বলে জানান বিশ্বরূপ।

তৃণমূলের নয়া সদস্য বিশ্বরূপ বলেন, “আমি স্পিরিটে বিশ্বাসী। মঙ্গলবার অস্ট্রেলিয়ায় ভারতের যে জয় তা কিন্তু ওদের স্পিরিটের জন্যই। জীবনে এটাই বড় কথা। আর এই স্পিরিটেই ভরপুর মমতা বন্দ্যোপাধ্যায়।” বিশ্বরূপ এদিন স্পষ্টই বলেন, তিনি যে তৃণমূলের অন্ধ ভক্ত তেমনটা নয়, বরং মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াকু মনোভাবই তাঁকে রাজনীতির পথে এগিয়ে আসার অনুপ্রেরণা জুগিয়েছে।

বিশ্বরূপের কথায়, “ওয়েস্ট ইন্ডিজ একসময় বাঘা বাঘা বোলার নিয়ে বেগ দিত প্রতিপক্ষকে। ওয়ালস, হোল্ডিং, গার্নার, রবার্টস কত বড় বড় নাম। কিন্তু পাঁচ ফুট চার ইঞ্চির একটা লোক সুনীল মনোহর গাভাসকর সবকিছু উড়িয়ে দিয়ে ভারতকে তুলে ধরেন। এরপর ধোনি, বিরাট কোহলি সেই স্পিরিটকে এগিয়ে নিয়ে গিয়েছেন। তাই ভারতীয় ক্রিকেট আজও বেঁচে আছে।”

এক সময়ের সিএবির এই দক্ষ প্রশাসকের কথায়, মোদী-শাহ-ইডি-রাজ্যপালের ‘আক্রমণ’ একা হাতে সামলেও মমতা যেভাবে লড়াই করেন সেটা এই স্পিরিটের জন্যই। বক্তব্যের শেষে দুঁদে রাজনীতিকের মতো বিশ্বরূপকে বলতে শোনা গেল, “আমরা কিন্তু শেষ অবধি থাকব। আমরা মাঝপথে চলে যাওয়ার লোক নই। ইনিংস শেষ করে মাঠ ছাড়তে হয়। আমরাও তাই করব।”

বাংলা ক্রিকেটমহলের অন্দরে কান পাতলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিশ্বরূপ দে’র সম্পর্ক নিয়ে নানা ‘অম্লমধুর’ কথা শোনা যায়। বর্তমানে সেই সৌরভকে নিয়ে রাজনীতির জল্পনা যখন তুঙ্গে তখন মমতা-শিবিরে ‘বিশ্বরূপ দর্শন’ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

যদিও বিশ্বরূপের তৃণমূলে যোগ নিয়ে ইতিমধ্যেই টুইট-খোঁচা দিয়েছেন প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের ছেলে রোহন মিত্র। ভোটের বাজারে এভাবে দল বদলে রাজনীতির নতুন ‘দিশা’ তৈরির সমালোচনা সোমেনের পুত্রের টুইটের প্রতি ছত্রে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla