Arjun Singh: রণংদেহি মেজাজেই কাজ! জুট বোর্ডে বড় আসন পেতে পারেন ‘বিদ্রোহী’ অর্জুন

Arjun Singh: রণংদেহি মেজাজেই কাজ! জুট বোর্ডে বড় আসন পেতে পারেন ‘বিদ্রোহী’ অর্জুন
ছবি - অর্জুন বিদ্রোহে চাপে কেন্দ্র

Arjun Singh: অর্জুন কাঁটায় বিগত কয়েক সপ্তাহ ধরে লাগাতার বিদ্ধ হয়েছে বিজেপি। একদিন আগেই বস্ত্র মন্ত্রীর জরুরি তলবে দিল্লি ছুটে গিয়েছিলেন অর্জুন। তারপরেই অর্জুনের পদোন্নতি নিয়ে শোনা যাচ্ছে বড় খবর।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 13, 2022 | 5:23 PM

নয়া দিল্লি: একদিন আগেই বস্ত্র মন্ত্রী পীযূষ গোয়েলের (Textile Minister Piyush Goyel) জরুরি তলব পেয়ে দিল্লি ছুটে গিয়েছেন ‘বিদ্রোহী’ অর্জুন (Arjun Singh)। প্রায় তিন ঘণ্টা ধরে চলা বৈঠকে পাট শিল্পের দুরবস্থা ঠেকাতে বেশ কিছু রফাসূত্রও বেরিয়েছিল বলে জানা যাচ্ছে। অবশেষে, অর্জুনের রণংদেহি মেজাজেই সুর নরম করতে শুরু করেছে কেন্দ্র সরকার। সূত্রের খবর, ন্যাশনাল জুট বোর্ডে পদোন্নতি হতে পারে অর্জুন সিংয়ের। পেতে পারেন চেয়ারম্যানের সমতুল্য আসন। পুর্নগঠন করা হতে পারে জুট বোর্ড, শোনা যাচ্ছে এমনটাই।

এদিকে শেষ বৈঠকের পরেই অর্জুন জানিয়েছিলেন বৈঠকে কেন্দ্রের পদক্ষেপ নিয়ে তিনি আশাবাদী। এমনকী শীঘ্রই পাটের সর্বোচ্চ বিক্রয় তুলে নেওয়া হতে পারে বলেও জানিয়ে ছিলেন। আগামী সোমবার থেকে মঙ্গলবারের মধ্যে সিদ্ধান্ত হয়ে যাওয়ার কথা। এবার তারমাঝেই অর্জুনের পদন্নোতির খবর সামনে আসতেই তা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে জোরদার চর্চা।  প্রসঙ্গত, বাংলার পাট শিল্পের দুরাবস্থা নিয়ে বিগত কয়েক মাস কয়েক সপ্তাহ ধরে কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার তোপ দাগছিলেন অর্জুন। এমনকী কাঠগড়ায় তুলেছিলেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলকে। ৯ মে-র মধ্যে কোনও সুরাহা না হলে প্রয়োজনে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনে যোগ দেবেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন। তাতেই কাজ ‘হয়েছে’ বলে মত ওয়াকিবহাল মহলের। রাজনৈতিক বিশেষজ্ঞদের মত, জুট বোর্ডে পদোন্নতিতে আদপে দেশের রাজনৈতিক ময়দানে অর্জুনের গুরুত্ব অনেকটাই বাড়বে।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, ন্যাশনাল জুট বোর্ডে তিন জন সাংসদ থাকেন। এই বোর্ডে এখনও পশ্চিমবঙ্গ থেকে সদস্য হিসাবে রয়েছেন অর্জুন সিং। ছত্তিসগঢ় থেকে সরোজ পান্ডে ও অসম থেকে প্রধান বড়ুয়া রয়েছেন। তবে এই বোর্ডের প্রধানের দায়িত্ব সর্বদাই একজন আইএএস অফিসারের কাঁধে থাকে। দেশের বস্ত্র সচিবের উপরেই মূলত থাকে চেয়ারম্যানের দায়িত্ব। সূত্রের খবর, পুরনো কোনও পদ নয়, নতুন পদ তৈরি করেই দায়িত্ব দেওয়া হতে পারে অর্জুন সিংকে। তবে যে পদ তৈরি করা হবে তা চেয়ারম্যানের সমতুল্য হবে। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য একটি কমিটিও তৈরি হতে পারে বলে শোনা যাচ্ছে। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA