Bhabanipur By-Election: কেন লিড বেশি তৃণমূলের? ব্যাখ্যা দিলেন দিলীপ ঘোষ

Dilip Ghosh: দিলীপ ঘোষের দাবি, প্রথম থেকেই ভয়ের পরিবেশে নির্বাচন হয়েছে ভবানীপুরে। তবে তাঁর মতে, লড়াই করতে ছাড়েনি গেরুয়া শিবির।

Bhabanipur By-Election: কেন লিড বেশি তৃণমূলের? ব্যাখ্যা দিলেন দিলীপ ঘোষ
বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ, জানালেন দিলীপ ঘোষ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 7:48 AM

কলকাতা: প্রথম থেকেই ভয়ের পরিবেশে ভোট হয়েছে। বিরোধী ভোটাররা ভয়ে ভোট দিতে বেরতেই পারেননি। উপ নির্বাচনের (By Election) ফল প্রকাশের পর এমনটাই বললেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তবে তাঁর দাবি, তৃণমূলকে (TMC) খোলা মাঠে ছেড়ে দেয়নি বিজেপি (BJP), দিয়েছে জোর টক্কর। তিনি উল্লেখ করেছেন, ভবানীপুরে (Bhabanipur) কখনই জেতেনি বিজেপি। তাই যেমনটা আশা করা হয়েছিল তেমনই হয়েছে ফলাফল। ভোট প্রচারে বিরোধীদের বাধা দেওয়ার কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

গতকাল উপ নির্বাচনে ভবানীপুর থেকে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির প্রার্থী হিসেবে তাঁর প্রতিপক্ষ ছিলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। দিলীপ ঘোষের দাবি, ভবানীপুরে জেতার আশা সে ভাবে করেনি বিজেপি, কারণ ওই আসনে কখনই জয়ী হয়নি বিজেপি। তবে লিড যে বেশি পেয়েছে তৃণমূল, তার জন্য হিংসা ও ভয়ের পরিবেশকেই দায়ী করেছেন তিনি। সোমবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘লিড বেশি হয়েছে একটু। আমরা আশা করেছিলাম কম হবে। কিন্তু লোকে ভয়ে বেরোয়নি ভোট দেয়নি বিরোধী ভোটাররা, সেই জন্য লিডটা বেশি হয়েছে।

এ দিন তিনি আরও বলেন, ‘যে রকম আশা করা হয়েছিল সেরকমই ফল হয়েছে। আমরা তো কখনও ওখানে জিতিনি। ওখানে লড়াই দিয়েছি আমরা।’ তাঁর অভিযোগ, ভয়ের পরিবেশে নির্বাচন হয়েছে। প্রথম থেকে হিংসা, বিরোধীদের আটকানোর চেষ্টা করা হয়েছে আর পুরোপুরি নির্বাচন করানো হয়েছে। দিলীপ ঘোষের দাবি, ভোটের প্রচারে একদিকে যেমন তৃণমূলের সব মন্ত্রী নেমে পড়েছিল তার সামনে সমানে টক্কর দিয়ে প্রচার করেছে বিজেপিও। তিনি বলেন, ‘লড়াই দেওয়ার ছিল সেটা আমরা দিয়েছি। টিএমসিকে খোলা ময়দানে আমরা ছাড়ব না। নির্বাচনের ফলাফল নিয়ে পরে পর্যালোচনা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ভবানীপুরে ভোটের প্রচারে একাধিকবার বাধা দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল অভিযোগ করেছিলেন, তিনি প্রচারে বেরলেই একদল অজ্ঞাতপরিচয় লোক পুলিশ পরিচয় দিয়ে তার সঙ্গে ঘুরছে। প্রচারের শেষ দিনে দিলীপ ঘোষকে ঘিরেও বিক্ষোভের অভিযোগ ওঠে।

বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল অবশ্য ভোটের ফল প্রকাশের পরই বিস্ফোরক দাবি করেছেন। তাঁর অভিযোগ, “সব ওয়ার্ডে রিগিং হয়েছে।” রিগিং করে জেতার জন্য তৃণমূল কংগ্রেসকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

ফলাফল ঘোষণা হওয়ার পরই ক্ষোভে রীতিমতো ফেটে পড়েন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁর হতাশার অন্যতম কারণ যে হিন্দু অধ্যুষিত এলাকা থেকেও লিড না পাওয়া। ফল ঘোষণা হওয়ার পরই সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে প্রিয়াঙ্কা বলেন, “ভোটের দিন কী ভাবে রিগিং করতে হয় সেটা আপনাদের মাধ্যমেই দেখেছি। তাই ওঁদের রিগিং করে জেতার জন্য, ছাপ্পা ভোট মেরে জেতার জন্য শুভেচ্ছা জানাই।” কোথায় কোথায় রিগিং হয়েছে? প্রশ্ন করায় প্রিয়াঙ্কা বলেন, “সবকটা ওয়ার্ডে ছাপ্পা ভোট পড়েছে।”

আরও পড়ুন: Mukul Sangma meets Rahul Gandhi: তৃণমূলের মেঘালয় মিশনের শুরুতেই বড় ধাক্কা! রাহুলের সঙ্গে দেখা করলেন মুকুল সাংমা