Bhabanipur Bypoll Results 2021: ভবানীপুরে ঝোড়ো ব্যাটিং মমতার, হেস্টিংসের বিজেপি অফিসে মুড়ল কড়া নিরাপত্তায়

BJP: ফলাফল নিয়ে বঙ্গ বিজেপি নেতৃত্ব আর এখন কিছু বলতে চাইছেন না। তাঁদের কথায়, এখন যে পরিস্থিতি, তাতে দুম করে কেউ কিছু বলব না।

Bhabanipur Bypoll Results 2021: ভবানীপুরে ঝোড়ো ব্যাটিং মমতার, হেস্টিংসের বিজেপি অফিসে মুড়ল কড়া নিরাপত্তায়
দুই দিকে দুই ছবি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 12:13 PM

কলকাতা: তখন ষষ্ঠ রাউন্ডের গণনা চলছে ভবানীপুরে (Bhabanipur By Election)। মমতা (Mamata Banerjee) এগিয়ে প্রায় ২৩ হাজারের বেশি ভোটে। কালীঘাটে (Kalighat)-এ তখন শুরু হয়ে গিয়েছে তৃণমূল (TMC) কর্মী সমর্থকদের উল্লাস। জয়ের গন্ধ পেতে শুরু করেছেন তাঁরা। এদিকে বিজেপির (BJP) হেস্টিংসের অফিসে তখন অদ্ভুত নীরবতা। কোনও নেতা নেই সেখানে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে বিজেপি অফিস।

জানা গিয়েছে, কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতেই নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হচ্ছে রাজ্য বিজেেপির এই নির্বাচনী কার্যালয়। এমনকি সামনের গার্ডরেলের ইতিউতি ঘোরাফেরা করছে পুলিশ। ক্রমশ যেন সেই সংখ্যাটা একটু একটু করে বাড়ছে।

ভবানীপুর তো শুধু নয়, সামসেরগঞ্জ থেকে জঙ্গিপুর, তিন কেন্দ্রেই কার্যত ঝোড়ো ইনিংস দেখা যাচ্ছে তৃণমূলের। এক একটা রাউন্ড শেষ হচ্ছে, বিরোধীদের থেকে অনেকটা করে ব্যবধান বাড়িয়ে চলেছে ঘাসফুল শিবির। আর এই প্রেক্ষিতে বঙ্গ বিজেপির প্রধান নির্বাচনী কার্যালয় একেবারে শুনশান হয়ে পড়েছে। মাত্র একজন কর্মীকে দেখা গিয়েছে অফিসের সামনে। তাছাড়া আর কেউ নেই। কাউকেই দেখা যায়নি অফিসের সামনে।

এদিকে ফলাফল নিয়ে বঙ্গ বিজেপি নেতৃত্ব আর এখন কিছু বলতে চাইছেন না। তাঁদের কথায়, এখন যে পরিস্থিতি, তাতে দুম করে কেউ কিছু বলব না। গত রাতেই অবশ্য কেন্দ্রীয় নেতৃত্ব বঙ্গ বিজেপিকে স্পষ্ট বলে দিয়েছে, সংবাদমাধ্যমের সামনে যেন দলের লাইনের বাইরে গিয়ে কেউ আলাদা করে কোনও মন্তব্য না করেন। কেউ কোনও আলটপকা মন্তব্য যাতে না করেন, তা নিয়েও নির্দেশ রয়েছে বলে বিজেপি সূত্রে খবর।

এদিকে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল ফোনে। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। আর দিলীপ ঘোষ আগেই বলেছেন, তিনি শেষ পর্যন্ত অপেক্ষা করবেন। এদিকে বিজেপি নেতৃত্বের একাংশ বলছেন, ভবানীপুরে ফলাফল কী হবে তা নিয়েও সবার একটা ধারণা ছিলই। এখন অত্যুৎসাহী তৃণমূল কর্মীদের বিক্ষোভের আশঙ্কা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই নিরাপত্তার বলয়ে বিজেপির নির্বাচনী কার্যালয়।

প্রতিটি রাউন্ড শেষ হচ্ছে আর ক্রমশ নিকটতম প্রতিদ্বন্দ্বীর ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। এই প্রতিবেদন প্রকাশ পাওয়া পর্যন্ত ২৭ হাজার ৫০২ ভোটে এগিয়ে রয়েছেন অষ্টম রাউন্ডের শেষে। এই রাউন্ডে মমতা পেয়েছেন ৩৪ হাজার ৭২১টি ভোট। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ৭ হাজার ২১৯ টি ভোট। আর সিপিএম শ্রীজীব বিশ্বাস পেয়েছেন মাত্র ৭৫৫টি ভোট। মোট ভোট শতাংশের বিচারে ৮১ শতাংশ ভোট তৃণমূল সুপ্রিমোর দখলে।

এ নিয়ে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষের মন্তব্য, এই ভোটের ফলাফল বাংলার মানুষের জবাব। মমতা নিজের রেকর্ড বারবার ভেঙেছেন। তবে আসল রায় হল বাংলার জবাব।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: দশম রাউন্ড শেষে ৭৮% ভোট মমতার! বিজেপির ঝুলিতে ১৯%, সিপিএম মাত্র ২%