Bhabanipur Bypoll Results 2021: দশম রাউন্ড শেষে ৭৮% ভোট মমতার! বিজেপির ঝুলিতে ১৯%, সিপিএম মাত্র ২%

Bhabanipur Bypoll Results 2021: অষ্টম রাউন্ড পেরনোর পর যে ছবিটা উঠে আসছে, তা এক কথায় নজিরবিহীন। অষ্টম রাউন্ড গণনা শেষে ৮১ শতাংশ ভোট পেয়েছিলেন মমতা।

Bhabanipur Bypoll Results 2021: দশম রাউন্ড শেষে ৭৮% ভোট মমতার! বিজেপির ঝুলিতে ১৯%, সিপিএম মাত্র ২%
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 12:38 PM

কলকাতা: একদিকে বিজেপি তুলে ধরেছিল ভোট পরবর্তী হিংসা। আরেকদিকে তৃণমূলে হাতিয়ার ছিল ঘরের মেয়ে। ইভিএমে গণনা শুরু হওয়ার পর থেকেই এগিয়ে যাচ্ছিলেন মমতা। কিন্তু অষ্টম রাউন্ড পেরনোর পর যে ছবিটা উঠে আসছে, তা এক কথায় নজিরবিহীন। অষ্টম রাউন্ড গণনা শেষে ৮১ শতাংশ ভোট পেয়েছিলেন মমতা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ইতিমধ্যেই দশম রাউন্ড গণনা শেষ হয়েছে। আর দশম রাউন্ড গণনা শেষে মমতা যে পরিমাণ ভোট পেয়েছেন, এর আগে ভবানীপুর এই ধরনের একপেশে রায় দেখেছে কিনা সন্দেহ। নির্বাচন কমিশন সূত্রে খবর, দশম রাউন্ডের গণনা শেষে ৭৮ শতাংশ ভোটই পেয়ে গিয়েছেন মমতা! প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ১৯ শতাংশ ভোট। অন্যদিকে, সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস মাত্র ২ শতাংশ ভোট পেয়েছেন বলে খবর।

শেষ পাওয়া খবর অনুযায়ী, ইতিমধ্যেই একাদশ রাউন্ডের গণনা শেষ হয়ে গিয়েছে ভবানীপুরে। একাদশ রাউন্ড গণনা শেষে ৪৫ হাজার ৮৭৪ টি ভোট পেয়েছেন মমতা। তার বিরুদ্ধে থাকা প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ১১ হাজার ৮৯২ টি ভোট। ভোটবাক্সে সিপিএমের খারাপ ফল অব্যাহত থেকে উপনির্বাচনেও। সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ১৫১৫ টি ভোট। অর্থাৎ ৩৩ হাজার ৯৮২ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল নেত্রী। এখনও ১০ রাউন্ড গণনা বাকি রয়েছে। সুতরাং এই ব্যবধান যে এখন কেবলই বাড়বে, তা হলফ করে বলা যায়। তবে আজকের ফলাফলের প্রাথমিক ট্রেন্ড দেখে মোটামুটি এটা আন্দাজ করে নেওয়া যায় যে মানুষ একপেশেভাবে মমতাকেই নিজের সমর্থন ঢেলে দিয়েছেন।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: নন্দীগ্রাম থেকে শিক্ষা নিয়ে ভবানীপুরে ‘অতি-সাবধানী’ কমিশন

তবে শুধুমাত্র ভবানীপুর নয়, নির্বাচন অনুষ্ঠিত হওয়া বাকি দুই কেন্দ্রেও তৃণমূল প্রার্থীদের এগিয়ে থাকার হার রীতিমতো ঈর্ষা করা মতো। শেষ পাওয়া খবরে, সামশেরগঞ্জের তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম ৬ হাজার ৩৯৫ ভোটে এগিয়ে রয়েছেন। অন্যদিকে জঙ্গিপুরে রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন ২৬ হাজার ৭৮৬ ভোটের বিশাল ব্যবধানে এগিয়ে গিয়েছেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, ভবানীপুরে ইতিমধ্যেই ১২ রাউন্ড গণনা শেষ হয়ে গিয়েছে। ১২ রাউন্ড গণনা শেষে ৪৮ হাজার ৮১৩ টি ভোট পেয়েছেন মমতা। প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ১৩ হাজার ৮৪৩ ভোট। সিপিএমের শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ১৬৫৫। প্রায় ৩৫ হাজার ভোটে এগিয়ে রয়েছেন মমতা।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: ভবানীপুরে ঝোড়ো ব্যাটিং মমতার, হেস্টিংসের বিজেপি অফিসে মুড়ল কড়া নিরাপত্তায়