J.P Nadda: বুধে বাংলায় পা নাড্ডার, ২ দিনের সফরে কী কী কর্মসূচি?

মূলত পঞ্চায়েত ভোটের রণকৌশল স্থির করতেই জেলা ও রাজ্য স্তরের দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন বিজেপি সভাপতি।

J.P Nadda: বুধে বাংলায় পা নাড্ডার, ২ দিনের সফরে কী কী কর্মসূচি?
জে পি নাড্ডা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 8:48 PM

নয়া দিল্লি: রাত পোহালেই রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা। দু-দিনের সফরে আসছেন তিনি। জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকের পাশাপাশি এবারে মায়াপুর ইসকন মন্দিরেও যাবেন নাড্ডা। জনসভাও করবেন। মূলত পঞ্চায়েত নির্বাচনের আগে দলের শক্তি যাচাই করে নিতে এবং দলীয় কর্মীদের মনোবল বৃদ্ধি করতেই রাজ্যে আসছেন তিনি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ১৮ জানুয়ারি, বুধবার রাতে কলকাতা আসছেন জে.পি নাড্ডা। রাত সাড়ে ১১ টায় কলকাতা বিমানবন্দরে নামবেন তিনি। রাজ্য বিজেপি নেতৃত্ব বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাবেন এবং সেখান থেকে বিমানবন্দর সংলগ্ন ওয়েস্টিং হোটেলে যাবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেখানেই রাত্রিবাস করবেন। তারপর ১৯ তারিখ, বৃহস্পতিবার ইসকন মন্দিরে পুজো দেওয়া থেকে একগুচ্ছ কর্মসূচি রয়েছে বিজেপি সভাপতির। সেই রাতেই আবার দিল্লি ফিরে যাবেন তিনি। দিল্লি ফেরার আগে দ্বিতীয়বারের জন্য সভাপতি নির্বাচিত হওয়ায় নাড্ডাকে সম্বর্ধনাও দেবেন বঙ্গ বিজেপি নেতৃত্ব।

জানা গিয়েছে, জাতীয় কর্মসমিতির বৈঠক শেষে দ্বিতীয় বারের জন্য দলের সভাপতি নির্বাচিত হয়েছেন জে.পি নাড্ডা। সেজন্য নাড্ডা যেদিন রাজ্যে আসছেন তার পরদিন অর্থাৎ ১৯ তারিখ, বৃহস্পতিবার সকালেই তাঁকে সম্বর্ধনা দেবেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। সকালে সাড়ে ৮টায় ওয়েস্টিং হোটেলের বাইরে তাঁকে সম্বর্ধনা দেওয়া হবে। সম্বর্ধনা অনুষ্ঠান শেষেই কপ্টারে ইসকন মন্দিরে যাবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ইসকন মন্দিরে পুজোয় সামিল হয়ে প্রসাদ গ্রহণ করে সন্ন্যাসীদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। মূলত, মন্দিরের উন্নয়নমূলক কাজকর্ম নিয়ে আলোচনা করতেই ইসকন সন্ন্যাসীদের সঙ্গে বৈঠকে বসবেন নাড্ডা। তারপর রাধা-কৃষ্ণের আশীর্বাদ নিয়েই রাজনৈতিক কর্মসূচি শুরু করবেন তিনি। জে.পি নাড্ডার কর্মসূচি একনজরে দেখে নেওয়া যাক…

ইসকন মন্দির থেকে বেরিয়ে সড়কপথে নদিয়ার বেথুয়াডহরি আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেখানে স্থানীয় বিজেপি নেতৃত্বের তরফে বৃহস্পতিবার এক জনসভার আয়োজন করা হয়েছে। সেই জনসভায় যোগ দিয়ে বক্তব্য রাখবেন নাড্ডা। জনসভা শেষে স্থানীয় একটি হোটেলে জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। সেই বৈঠকে রাজ্য বিজেপি নেতৃত্বেরও উপস্থিত থাকার কথা রয়েছে। মূলত পঞ্চায়েত ভোটের রণকৌশল স্থির করতেই জেলা ও রাজ্য স্তরের দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন বিজেপি সভাপতি। সেই বৈঠকের পরই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। সড়কপথে মায়াপুর ইসকন হেলিপ্যাড এসে সেখান থেকে কপ্টারে সোজা কলকাতা বিমানবন্দরে আসবেন এবং সেখান থেকে দিল্লির বিমান ধরবেন নাড্ডা।

প্রসঙ্গত, সোম ও মঙ্গল- দু-দিন দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকের শেষদিনেই দ্বিতীয়বারের জন্য দলের সভাপতি নির্বাচিত হয়েছেন জগৎ প্রকাশ নাড্ডা। যদিও পূর্ণ সময়ের জন্য করা হয়নি। তবে আপাতত বাংলায় পঞ্চায়েত ভোটে ভাল ফল করা-ই লক্ষ্য জগৎ প্রকাশের।