Covid Positive: করোনা আক্রান্ত সুকান্ত মজুমদার, ভর্তি ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে

Covid Spike: গত কয়েকদিনে রাজ্যের একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব করোনা আক্রান্ত হয়েছেন।

Covid Positive: করোনা আক্রান্ত সুকান্ত মজুমদার, ভর্তি ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে
কোভিড আক্রান্ত সুকান্ত মজুমদার। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 9:32 PM

কলকাতা: করোনা আক্রান্ত হলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রবিবার তাঁকে ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সুকান্ত মজুমদারের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বা র‌্যাট (RAT) করা হয়। সেই রিপোর্ট পজিটিভ আসার পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত স্থিতিশীল রয়েছেন সুকান্ত মজুমদার। রবিবার সন্ধ্যা সাতটা নাগাদ সুকান্ত মজুমদারকে হাসপাতালে ভর্তি করানো হয়। বিজেপির রাজ্য সভাপতির হালকা জ্বর, কফ, সর্দির সমস্যা রয়েছে। অক্সিজেন স্যাচুরেশন স্থিতিশীল। হাসপাতালের তরফে জানানো হয়েছে, র‌্যাট রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে হাসপাতালের একটি আইসোলেশন কেবিনে রাখা হয়। নমুনা পাঠানো হয়েছে আরটিপিসিআর টেস্টের জন্য।

গত কয়েকদিনে রাজ্যের একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব করোনা আক্রান্ত হয়েছেন। কলকাতা পুরসভার একাধিক কাউন্সিলর, মেয়র পারিষদ ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যের একাধিক মন্ত্রী ইতিমধ্যেই করোনা পজিটিভ হয়েছেন। দমকলমন্ত্রী সুজিত বসু, বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের সংক্রমণের খবর কিছুদিন আগেই শোনা যায়।

অরূপ বিশ্বাসকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। যদিও আপাতত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন তিনি। অন্যদিকে দমকল মন্ত্রী সুজিত বসু এ নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন। যদিও তিনি বাড়িতেই আপাতত নিভৃতাবাস পালন করছেন। এছাড়াও তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন, বাবুল সুপ্রিয়ও করোনা আক্রান্ত হন। তৃতীয়বারের জন্য কোভিড পজিটিভ হন বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পাল।

রাজ্যে ক্রমেই বাড়ছে করোনার সংক্রমণ। রবিবার স্বাস্থ্য দফতর যে তথ্য দিয়েছে, তাতে ২৪ ঘণ্টায় বড় লাফ দিয়েছে সংক্রমণ। শনিবার যা ১৮ হাজারের ঘরে ছিল, রবিবার তা বেড়ে ২৪ হাজারের ঘর ছুঁয়ে ফেলেছে। অর্থাৎ একেবারে দ্বিগুণ। বেড়েছে পজিটিভিটি রেটও। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে পজিটিভিটি রেট ৩৩.৮৯ শতাংশ।

মুম্বই, দিল্লি, কলকাতার মতো বড় শহরগুলিতে কোভিডগ্রাফ নিঃসন্দেহে চিন্তায় ফেলছে স্বাস্থ্যমন্ত্রককে। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন। সূত্রের খবর, সেখানে দেশের কোন কোন রাজ্যে করোনার গ্রাফ উপরে, টিকার কী ব্যবস্থা হচ্ছে, ওমিক্রনের রেশ কতটা সব বিষয়ে কথা হয়েছে। এই বৈঠকে জেলাস্তরে পর্যাপ্ত স্বাস্থ্য পরিকাঠামো নিশ্চিত করার উপরে জোর দিতে বলা হয়েছে। কেন্দ্রীয় আধিকারিকদের রাজ্যগুলির সঙ্গে এই বিষয়ে সমন্বয় রেখে চলার কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:  Covid Bulletine: বাংলায় বড় লাফ করোনার! দৈনিক সংক্রমণ ২৪ হাজার পার, কলকাতায় ৯ হাজার ছুঁই ছুঁই