Biswajit Sarkar: নিহত বিজেপি নেতার দাদাকে কলকাতা পুলিশ নিরাপত্তা দেবে, হাইকোর্ট দিল নির্দেশ

Calcutta High Court: কলকাতা পুলিশের সশস্ত্র দেহরক্ষী মোতায়েন করা হবে নিহত বিজেপি নেতা অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকারের নিরাপত্তার জন্য। শুক্রবার এই নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। নির্বাচন পর্যন্ত কলকাতা পুলিশই বিশ্বজিতের ব্যক্তিগত রক্ষী হিসাবে কাজ করবে।

Biswajit Sarkar: নিহত বিজেপি নেতার দাদাকে কলকাতা পুলিশ নিরাপত্তা দেবে, হাইকোর্ট দিল নির্দেশ
অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকার। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 9:44 PM

কলকাতা: নিহত বিজেপি নেতার দাদাকে এবার বিশেষ নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশে দেহরক্ষী পেতে চলেছেন কাঁকুড়গাছিতে খুন হওয়া বিজেপি নেতার দাদা বিশ্বজিৎ সরকার। কলকাতা পুলিশকে দেশরক্ষী মোতায়েন করতে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আগে সিআরপিএফ নিরাপত্তা পেতেন তিনি। এবার বিশ্বজিতের নিরাপত্তা আরও জোরদার হল।

কলকাতা পুলিশের সশস্ত্র দেহরক্ষী মোতায়েন করা হবে নিহত বিজেপি নেতা অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকারের নিরাপত্তার জন্য। শুক্রবার এই নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। নির্বাচন পর্যন্ত কলকাতা পুলিশই বিশ্বজিতের ব্যক্তিগত রক্ষী হিসাবে কাজ করবে।

একুশের ভোটের আবহে খুন হন উত্তর কলকাতার বিজেপি নেতা অভিজিৎ সরকার। এই খুনের ঘটনাকে সামনে রেখে উত্তাল হয় গোটা কলকাতা। দেহের ময়নাতদন্ত থেকে পরিবারের হাতে দেহ তুলে দেওয়া পর্যন্ত পর্বে বারবার উত্তপ্ত হয় কলকাতা।

কাঁকুড়গাছির সেই অভিজিৎ সরকার খুনের মামলায় শাসকদলের এক গুরুত্বপূর্ণ নেতার নামে বিশ্বজিৎ গোপন জবানবন্দি দেন বলেও অভিযোগ ওঠে। আর এরপর থেকেই বারবার বিশ্বজিৎ তাঁর প্রাণের ঝুঁকি নিয়ে উদ্বেগের কথা বলেন। কলকাতা হাইকোর্টে এ সংক্রান্ত একটি মামলা হয়। হাইকোর্ট নির্দেশ দেয়, সবসময় ব্যক্তিগত রক্ষী রাখতে তাঁর সঙ্গে।

আগেই বিশ্বজিতের নিরাপত্তায় তাঁর বাড়িতে সিআরপিএফ মোতায়েন করা হয়েছে। তবে নির্বাচনের সময় আরও রক্ষী দিতে অপারগ সিআরপিএফ। তাই হাইকোর্ট কলকাতা পুলিশকে নিরাপত্তারক্ষী দিতে নির্দেশ দিয়েছে।