কয়লাকাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে রণধীর বার্নওয়াল, আজই তলব নিজাম প্যালেসে

সিবিআইয়ের কাছে খবর, রণধীরের একাধিক ভুয়ো সংস্থা রয়েছে। সেখানে রোল হতো কয়লা পাচারের (Coal Scam) টাকা। কিন্তু কার টাকা তাঁর হাতে আসত তা জানতে চায় তদন্তকারীরা।

কয়লাকাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে রণধীর বার্নওয়াল, আজই তলব নিজাম প্যালেসে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 9:16 AM

কলকাতা: কয়লাকাণ্ডে (Coal Scam) এবার ব্যবসায়ী রণধীর বার্নওয়ালকে তলব সিবিআইয়ের। শুক্রবার দিনভর তাঁকে জিজ্ঞাসাবাদ, তাঁর অফিসে অভিযান চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপরই শনিবার তাঁকে ডেকে পাঠানো হয়। এদিনও নিজাম প্যালেসে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ।

বাঁশদ্রোণীর বাসিন্দা রণধীর বার্নওয়ালের বিরুদ্ধে প্রভাবশালী যোগের অভিযোগ উঠেছে। কয়লার টাকা এই রণধীরের হাত ঘুরেই প্রভাবশালী অবধি পৌঁছত বলে মনে করছেন তদন্তকারীরা। একইসঙ্গে তাঁদের অনুমান, রণধীরের সংস্থায় কয়লা পাচারের কালো টাকা সাদা হত।

শুক্রবার সকালেই সিবিআইয়ের একটি দল এই ব্যবসায়ী বাঁশদ্রোণীর বাড়িতে পৌঁছয়। টানা কয়েক ঘণ্টা তল্লাশির পর তাঁকে সঙ্গে নিয়েই বেরিয়ে যায় বড়বাজারে, তাঁর অফিসে। সেখানেও চলে তল্লাশি। এরপরই তাঁকে গাড়িতে তুলে নিয়ে সিবিআই আধিকারিকরা নিজাম প্যালেসের দফতরে পৌঁছয়।

আরও পড়ুন: বিজেপির পরিবর্তন যাত্রার রথে ভাঙচুর, রাজনৈতিক কাজিয়া মানিকতলায়

সেখানেও রণধীরকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু দিনভর জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট না হওয়ায় তাঁকে ফের শনিবার হাজিরার নোটিশ দেওয়া হয়েছে। এদিনও দিনভর তাঁকে জেরা করতে চায় সিবিআই গোয়েন্দারা। তাঁর বয়ান রেকর্ড করা হবে বলে সিবিআই সূত্রে খবর।