CM Mamata Banerjee: ‘কোনও চেষ্টাই কাজে এল না’, প্রাক্তন কারা মন্ত্রীর মৃত্যুতে আক্ষেপের সুর মমতার গলায়

CM Mamata Banerjee: কিছুদিন আগে এসএসকেএমে আনা হয় প্রাক্তন কারামন্ত্রী। সপ্তাহখানেক ধরে সেখানেই ভর্তি ছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হল না। ইতিমধ্যেই তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এদিন রাজ্য সরকারি যে যে অফিস খোলা ছিল সেগুলিতেও অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয় সরকারের তরফে।

CM Mamata Banerjee: ‘কোনও চেষ্টাই কাজে এল না’, প্রাক্তন কারা মন্ত্রীর মৃত্যুতে আক্ষেপের সুর মমতার গলায়
শোক প্রকাশ করে টুইট মমতার Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2024 | 4:52 PM

কলকাতা: চলে গেলেন প্রাক্তন কারা মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। ক্যানসার কেড়ে নিল প্রাণ। ভুগছিলেন বেশ কয়েক বছর ধরে। এসএসকেএমে চলছিল চিকিৎসা। অবশেষে যুদ্ধে ইতি। শনিবার সকাল ৬টা বেজে ৪৫ মিনিট নাগাদ ইহলোকের মায়া ত্যাগ করে চলে যান বিশ্বনাথবাবু। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৩ বছর। তাঁর মৃত্যুতে শোকের ছায়া রাজনীতির আঙিনায়। ক্যানসার আক্রান্ত হওয়ার পর দীর্ঘদিন চিকিৎসা চলছিল বেসরকারি হাসপাতালে। 

শোনা যায়, সেখানে চিকিৎসার খরচ বহন করতে গিয়ে চাপে পড়ে পরিবার। খবর যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কানে। গোটা পরিস্থিতি জানার চেষ্টা করেন। তারপরই তড়িঘড়ি তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করতে সচেষ্ট হন। হাসপাতালের সুপারকে ফোন করে যাবতীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। সেই মতো এসএসকেএমে আনা হয় প্রাক্তন কারামন্ত্রী। সপ্তাহখানেক ধরে সেখানেই ভর্তি ছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হল না। ইতিমধ্যেই তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এদিন রাজ্য সরকারি যে যে অফিস খোলা ছিল সেগুলিতেও অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয় সরকারের তরফে। 

তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। শোকে কাতার পুরনো সতীর্থরাও। ইতিমধ্যেই এক্স হ্যান্ডেলে শোকবার্তা জানিয়েছেন মমতা। খানিক আক্ষেপের সুরেই লেখেন, “উনি আমার বিরোধী রাজনীতি করলেও, আমাদের সম্পর্ক খুব ভাল ছিল। ওঁনার অসুস্থতার খবর পেয়ে আমরা ওঁনাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছিলাম। কিন্তু কোনও প্রচেষ্টাই কাজে এল না।”