Coal Scam Case: বিকাশের শারীরিক অবস্থায় বিশেষ নজর, এইমসের বিশেষজ্ঞ দল গঠনে তৎপর সিবিআই

Coal Scam Case: আর এতেই প্রশ্ন উঠতে শুরু করেছে সিবিআইয়ের তদন্তকারীদের মনে । আদৌ কি অসুস্থ বিকাশ মিশ্র? কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অনুমান, সিবিআই হেফজত থেকে বাঁচার জন্যই শারীরিক অসুস্থতাকে ঢাল করেছেন বিকাশ।

Coal Scam Case: বিকাশের শারীরিক অবস্থায় বিশেষ নজর, এইমসের বিশেষজ্ঞ দল গঠনে তৎপর সিবিআই
বিকাশ মিশ্রের শারীরিক অবস্থা নিয়ে তৎপর সিবিআই (ফাইল ছবি)।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 1:35 PM

কলকাতা: কয়লাপাচারকাণ্ডে বিকাশ মিশ্রের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে এবার এইমসের ডাক্তারদের নিয়ে বিশেষজ্ঞ দল গঠন করার আবেদন জানাল সিবিআই। আসানসোল সিবিআই আদালতে আবেদন জানানো হয়েছে। গোয়েন্দারা মনে করছেন, বিকাশ মিশ্র সিবিআই হেফাজত ও জেরা এড়াতে বিভিন্ন বাহানা করছেন। তাই তাঁর আসল শারীরিক অবস্থার খোঁজ নেওয়ার জন্য এবার এই কৌশল সিবিআইয়ের। বুধবার বিকালে বিকেলে আদালতে এই আবেদন জমা পড়েছে।

উল্লেখ্য, বুধবারই কয়লাপাচার কাণ্ডে বিকাশ মিশ্রর স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট সিবিআইকে দেয় এসএসকেএম। জানানো হয়, কাশের হেপাটাইটিস বি হয়েছে। তাঁর আরও চিকিৎসার প্রয়োজন রয়েছে। আসানসোল জেলা হাসপাতাল জানিয়েছে, বিকাশ পেটে ব্যাথা নিয়ে এসেছিলেন। পাকস্থলীতে ব্যথা। বর্ধমান জেলা হাসপাতালও জানিয়েছে, তার পেটে ব্যথা ছিল। আসানসোল জেল কর্তৃপক্ষ জানিয়েছে, জেলে আসার পর থেকেই পেটে ব্যথায় ভুগছিলেন বিকাশ। তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

প্রসঙ্গত, বিকাশকে গ্রেফতারের পর জেল হেফাজতে পাঠানোর পর থেকেই তাঁকে বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করার পর এসএসকেএম-এ ভর্তি। তাঁর এমনকি হয়েছে, তা জানতে চেয়ে হাসপাতালগুলিকে চিঠি পাঠিয়েছিল সিবিআই।

সূত্রের খবর, সোমবার আসানসোলে বিশেষ সিবিআই আদালতে বিকাশ মিশ্রের (Bikash Mishra) শুনানি ছিল। যদিও আগেই বিকাশ কলকাতায় চলে আসায় সশরীরে এদিন এজলাসে হাজির হতে পারেননি তিনি। উপস্থিত ছিলেন বিকাশ মিশ্রের আইনজীবী। বিকাশের আইনজীবী তাঁর মক্কেলের জামিনের আবেদন করলে সিবিআইয়ের আইনজীবী তার বিরোধিতা করেন। সব শুনে বিচারক বিকাশ মিশ্রকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। আগামী ২২ ডিসেম্বর ফের তাঁকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন বিচারক।

অন্যদিকে, শনিবার সিজেএম আদালতে বিকাশ মিশ্রের দু’দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছিল। সেইমতো তাঁকে আসানসোলে বিশেষ সিবিআই আদালতে হাজির করার কথা ছিল সোমবার। কিন্তু বিকাশ মিশ্র রবিবার রাতে শারীরিক অসুস্থতা নিয়ে বর্ধমান মেডিকেল কলেজে ভর্তি হন। সেখান থেকেই পরে স্থানান্তর করা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। সে কারণেই এদিন তিনি সশরীরে আদালতে হাজির হতে পারেননি।

আর এতেই প্রশ্ন উঠতে শুরু করেছে সিবিআইয়ের তদন্তকারীদের মনে । আদৌ কি অসুস্থ বিকাশ মিশ্র? কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অনুমান, সিবিআই হেফজত থেকে বাঁচার জন্যই শারীরিক অসুস্থতাকে ঢাল করেছেন বিকাশ। সূত্রের খবর, বিকাশের অসুস্থতা নিয়ে, এসএসকেএম হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে ইতিমধ্যেই একদফা ভিডিয়ো কনফারেন্সে কথা বলেছেন সিবিআই গোয়েন্দারা।

আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে শুক্রবারই কয়লা পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্রকে গ্রেফতারের কথা জানিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বিকাশের জামিনের আবেদন নাকচ করে দিয়ে বিচারক রাজেশ চক্রবর্তী বলেছিলেন, বিকাশ মিশ্র যেদিন সুস্থ হবেন, সেদিন তাঁকে এজলাসে হাজির করতে হবে। কিন্তু সেই নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই শনিবার কলকাতার বেসরকারি নার্সিংহোমে চিকিৎসাধীন বিকাশ মিশ্রকে প্রথমে নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেসে। যদিও এই সিবিআই দফতরের ভিতরে যাননি বিকাশ। বাইরে গাড়িতেই বসেছিলেন। এরপর সেখান থেকে সোজা নিয়ে যাওয়া হয় আসানসোলে। নিয়মমতো শনিবার ও রবিবার সিবিআই আদালত বন্ধ থাকে। তাই শনিবার সন্ধ্যায় শুনানি হয়েছিল আসানসোল আদালতের সিজিএমের দায়িত্বে থাকা চতুর্থ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অর্পিত ভট্টাচার্যর এজলাসে।

এরপরেই হাসপাতাল গুলিতে চিঠি পাঠিয়েছে সিবিআই। হাসপাতাল কর্তৃপক্ষকে দ্রুত সেই চিঠির জবাব দিতে বলা হয়েছে। আসানসোল জেলা হাসপাতাল কর্তৃপক্ষ যদিও এই চিঠিপ্রাপ্তি নিয়ে সরাসরি কোনও মন্তব্য করতে চাননি। তবে এক আধিকারিক বলেন, “একটা চিঠি এসেছে। সময়মতোই চিঠির জবাব দেওয়া হবে।”

আরও পড়ুন: Kolkata Metro: ফের মেট্রোর কাজে দুষ্কৃতী তাণ্ডব, আগ্নেয়াস্ত্র দেখিয়ে ‘লুঠের চেষ্টা’