Kolkata Metro: ফের মেট্রোর কাজে দুষ্কৃতী তাণ্ডব, আগ্নেয়াস্ত্র দেখিয়ে ‘লুঠের চেষ্টা’

Kolkata Metro: কর্মীদের দাবি, গতকাল রাতে কয়েকজন দুষ্কৃতী এলাকায় চড়াও হয়। ধারাল অস্ত্র ও আগ্নেয়াস্ত্র দেখিয়ে লুটেেরও চেষ্টা চলে। বরাত পাওয়া ঠিকাদার সংস্থার দাবি, আগেও একাধিকবার এখানে দুষ্কৃতী হামলা হয়েছে।

Kolkata Metro: ফের মেট্রোর কাজে দুষ্কৃতী তাণ্ডব, আগ্নেয়াস্ত্র দেখিয়ে 'লুঠের চেষ্টা'
মেট্রোর কাজে দুষ্কৃতীদের বাধা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 9:33 AM

কলকাতা: মেট্রোর কাজে দুষ্কৃতীদের বাধা। রাতের বেলায় চলে তাণ্ডব। দমদমের কমলাপুরের ঘটনা। নোয়াপাড়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত এখানে মেট্রোর এক্সটেনশনের কাজ চলছে।

কর্মীদের দাবি, গতকাল রাতে কয়েকজন দুষ্কৃতী এলাকায় চড়াও হয়। ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র দেখিয়ে লুটেরও চেষ্টা চলে। বরাত পাওয়া ঠিকাদার সংস্থার দাবি, আগেও একাধিকবার এখানে দুষ্কৃতী হামলা হয়েছে। বারবার থানায় অভিযোগ জানালেও, কোনও সুরাহা হয়নি। দুষ্কৃতী দৌরাত্ম্যে আতঙ্কে এলাকাবাসী।

ঠিক এক মাস আগেই নোয়াপাড়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রো প্রকল্পে দুষ্কৃতী হামলা হয়। অভিযোগ, মেট্রো প্রকল্পের সঙ্গে যুক্ত কর্মীদের বেঁধে রেখে মারধর করা হয়। ওই মেট্রো প্রকল্পে সশস্ত্র দুষ্কৃতীরা লুটপাটও চালায়। দমদম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখনও মেট্রো প্রকল্পে হামলা চালানো দুষ্কৃতীদের কাউকেই গ্রেপ্তার করা যায়নি।

মঙ্গলবার রাতে নোয়াপাড়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ চলছিল। আচমকাই জোরে কিছু পড়ে যাওয়ার আওয়াজ পেয়ে বাইরে বেরিয়ে আসেন কর্মীরা। তাঁরা দেখেন, মেট্রো প্রকল্পের আশেপাশে অন্তত ১৬-১৭ জন দুষ্কৃতী ঘোরাফেরা করছে। তাদের প্রত্যেকের হাতেই রয়েছে অস্ত্রশস্ত্র। নৈশপ্রহরী-সহ বেশ কয়েকজন কর্মীকে বেঁধে রাখে দুষ্কৃতীরা। শুধু তাই নয়, নিরাপত্তারক্ষীদের মারধরও করে ওই সশস্ত্র দুষ্কৃতীরা। মারধরের পর মেট্রো প্রকল্প থেকে মূল্যবান সামগ্রী লুটপাট করে তারা।

দুষ্কৃতী হামলায় মেট্রো প্রকল্পের কাজের সঙ্গে যুক্ত থাকা বেশ কয়েকজন জখম হন। কর্মীদের দাবি, বিগত দু’বছর ধরে তারা কাজ করছে। এ নিয়ে তিনবার এই ধরনের দুষ্কৃতী হামলার ঘটনা ঘটে। নোয়াপাড়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রো প্রকল্পে বরাত পাওয়া সংস্থার তরফে দমদম থানায় অভিযোগ দায়ের হয়। বারবার এই ধরনের ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ উঠছে।

আরও পড়ুন: আরও বাড়ল তাপমাত্রা, তবে কি খেল দেখাতে শুরু করল পশ্চিমী ঝঞ্ঝা?

আরও পড়ুন: নিয়োগপত্র হাতে ছিল, প্রার্থী গিয়ে দেখলেন চাকরি করছেন অন্য কেউ! এসএসসি দুর্নীতিতে নয়া মামলা হাই কোর্টে