Dilip Ghosh: ‘খেলা হবে’ গেঞ্জি পরে ইকোপার্কে তৃণমূল নেতা, দিলীপ বললেন, ‘ত্রিপুরা কাপ’ হবে

EcoPark: এদিন 'খেলা হবে' লেখা টি-শার্ট পরে হাঁটতে এসেছিলেন রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতি মহম্মদ আফতাব উদ্দিন। দিলীপ ঘোষও এসেছিলেন রোজকার মতো।

Dilip Ghosh: 'খেলা হবে' গেঞ্জি পরে ইকোপার্কে তৃণমূল নেতা, দিলীপ বললেন, 'ত্রিপুরা কাপ' হবে
ইকোপার্কে দিলীপ ঘোষ। রয়েছেন রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতি মহম্মদ আফতাব উদ্দিনও। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 8:55 AM

কলকাতা: এমনিতে দিলীপ ঘোষের ‘আগলহীন’ কথাবার্তা নিয়ে প্রায়শই চর্চা হয়। তবে ঘনিষ্ঠমহলে ‘রসিক’ হিসাবেও দিলীপ ঘোষের পরিচিতি নেহাত কম নয়। কারও কোনও কথার জবাবে বিজেপির এই সাংসদ এমন কিছু বলে দিতে পারেন যা নিয়ে ছুটতে পারে হাসির ফোয়ারা। তাঁকে খুব কাছ থেকে যাঁরা দেখেন, অন্তত তাঁরা এমনই বলেন। শনিবার সকালে এরকমই এক ছবি দেখা গেল নিউটাউনের ইকোপার্কে।

এদিন ‘খেলা হবে’ লেখা টি-শার্ট পরে হাঁটতে এসেছিলেন রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতি মহম্মদ আফতাব উদ্দিন। দিলীপ ঘোষও এসেছিলেন রোজকার মতো। প্রাতঃভ্রমণ চলাকালীন কুশল বিনিময় করে মহম্মদ আফতাব উদ্দিন দিলীপ ঘোষকে বলেন, ‘গুড মর্নিং।’ পাল্টা দিলীপ ঘোষও বলেন, ‘গুড মর্নিং। ভাল থেকো।’ এরপরই হাত তুলে রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতিকে বলতে শোনা যায়, ‘খেলা হবে, ত্রিপুরাতে খেলা হবে’। তারই পাল্টা হাত নেড়ে দিলীপ ঘোষ বলেন, ‘ত্রিপুরা কাপ হবে’।

পরে এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “আমরা এখানে মর্নিং ওয়ার্ক করতে আসি। বাকি সবাই আসেন। কিন্তু যাদের মাথায় রাজনীতি আছে, তারা রাজনীতি করেন। আর খেলা তো ত্রিপুরাতে হচ্ছেই। বাবুল সুপ্রিয় গিয়েছেন। তাঁর গান বাজিয়ে তাঁকে স্বাগত জানানো হচ্ছে, ‘এই তৃণমূল আর নয়’! এর চেয়ে ভালো খেলা আর কী হবে?”

অন্যদিকে রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতি মহম্মদ আফতাব উদ্দিনের বক্তব্য, “আমরা দিলীপ ঘোষকে সুপ্রভাত জানালাম। এটা সৌজন্য। একই সঙ্গে বললাম, দিলীপদা খেলা হবে। বাংলায় খেলা হয়েছে, বিজেপি কুপোকাত। এরপর বাংলার গণ্ডী ছাড়িয়েও খেলা হবে ভারতের বিভিন্ন রাজ্যে। ত্রিপুরাতে বিজেপি সন্ত্রাস করছে। সিপিএম যে ভুল করেছিল, বিজেপিও সেই ভুল করছে। গোয়া, মেঘালয়, অসমেও বিজেপি হারবে এটাই দিলীপদাকে একটু মনে করিয়ে দিলাম। দিলীপদা পাল্টা বললেন, ত্রিপুরাতে খেলা হবে। দেখা যাক! বাংলায় সর্বশক্তি দিয়ে লড়াই করেছিলেন উনি, কিছুই করতে পারেননি। যে কোনও রাজ্যেই করুন, কিছু লাভ হবে না।”

ত্রিপুরায় জয় নিয়ে তৃণমূলের আত্মবিশ্বাসকেও কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, “স্বপ্ন দেখুক। তাতে তো পয়সা খরচ হয় না। প্রার্থী দিতে পারছে না। তা পরও জয়ের স্বপ্ন দেখছে। টিএমসি ওখানে কুপোকাত হবে।”

একই সঙ্গে ফিরহাদ হাকিমের ত্রিপুরা সফর প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “ভালো একটা সুযোগ হয়েছে ঘোরাঘুরি করার। এখানে খুব চাপে থাকেন। সারা বছর জল জমে থাকে কলকাতায়। সেই নিয়ে টেনশন। তিন তিনবার জল জমল। তারপর এই এত দুর্নীতি হচ্ছে চাকরি নিয়ে। তারও তো উত্তর ওদের দিতে হয়। কয়েকদিন একটু রিল্যাক্সে থাকবেন ত্রিপুরায়। তার পর গোয়াও ঘুরে আসুন। যান ওখানকার লোকজন  ভাল স্বাগত জানাচ্ছেন। সুন্দর পরিবেশে ওখানে। এখানকার মত মারামারি, হিংসা নেই। নিশ্চিন্তে থাকুন। যদি বলেন হোটেলও বুক করে দেওয়া যাবে।”

আরও পড়ুন: স্কুল ছাড়া অত সোজা? মাস্টারমশাই নিজে বাড়ি বাড়ি গিয়ে রেজিস্ট্রেশন করাচ্ছেন পড়ুুয়াদের