Kolkata Airport: দাঁত মুখ চেপে সহ্যর চেষ্টা, বিমানে কলকাতা থেকে ওড়ার আগেই…

Kolkata Airport: বোর্ডিংয়ের কাজ সারা পারিয়া পরিবারের সদস্যদের। বিমান ট্যাক্সিবে থেকে রানওয়ের দিকে যাচ্ছিল। হঠাৎই সে সময় বুকে হাত দিয়ে কার্যত লুটিয়ে পড়তে থাকেন বিপুল। সঙ্গে থাকা পরিবারের লোকেরা সঙ্গে সঙ্গে কেবিন ক্রুকে জানান। কেবিন ক্রু অত্যন্ত তৎপরতার সঙ্গে পাইলটের দৃষ্টি আকর্ষণ করেন। এ ধরনের ঘটনা ঘটলে এয়ার ট্রাফিক কন্ট্রোল বা এটিসিকে জানাতে হয়। সেইমতোই পাইলট যোগাযোগ করেন এটিসির সঙ্গে।

Kolkata Airport: দাঁত মুখ চেপে সহ্যর চেষ্টা, বিমানে কলকাতা থেকে ওড়ার আগেই...
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2024 | 11:09 PM

কলকাতা: পরিবার নিয়ে চেন্নাই যাচ্ছিলেন। হঠাৎই বুকে প্রচণ্ড ব্যথা শুরু হয় যাত্রীর। যেন দম আটকে আসছে। বুকে হাত দিয়ে কষ্ট চাপার চেষ্টা করেন। তবে এতটাই কষ্ট হতে থাকে যে রানওয়ে থেকে ফিরে আসতে হয় বিমানকে। বৃহস্পতিবার দুপুর ৩টে নাগাদ ইন্ডিগো ৬ই ৮৯২ বিমানে বিপুলকুমার পারিয়া নামে ওই ব্যক্তি পরিবারের সদস্যদের নিয়ে চেন্নাই যাচ্ছিলেন।

বোর্ডিংয়ের কাজ সারা পারিয়া পরিবারের সদস্যদের। বিমান ট্যাক্সিবে থেকে রানওয়ের দিকে যাচ্ছিল। হঠাৎই সে সময় বুকে হাত দিয়ে কার্যত লুটিয়ে পড়তে থাকেন বিপুল। সঙ্গে থাকা পরিবারের লোকেরা সঙ্গে সঙ্গে কেবিন ক্রুকে জানান।

কেবিন ক্রু অত্যন্ত তৎপরতার সঙ্গে পাইলটের দৃষ্টি আকর্ষণ করেন। এ ধরনের ঘটনা ঘটলে এয়ার ট্রাফিক কন্ট্রোল বা এটিসিকে জানাতে হয়। সেইমতোই পাইলট যোগাযোগ করেন এটিসির সঙ্গে।

বিমানটিকে মেডিক্যাল এমার্জেন্সি ঘোষণা করে ট্যাক্সিবেতে ফিরিয়ে আনার আবেদন করা হয়। এটিসির সবুজ সঙ্কেত পাওয়ার পরই ১৭৭ জন যাত্রী ও ৬ জন কেবিন ক্রু নিয়ে বিমানটি ৪৯ নম্বর বেতে পার্ক করানো হয়।

বিপুল পারিয়াকে বিমান থেকে নামানোর পরই বিমানবন্দরে দায়িত্বে থাকা চিকিৎসকরা এসে তাঁর শারীরিক পরীক্ষা করেন। প্রাথমিক চিকিৎসাও করা হয়। তবে অবস্থা কিছুটা খারাপের দিকে থাকায় বিমানবন্দরে সংশ্লিষ্ট বিমান সংস্থার অ্যাম্বুলেন্স করে নিয়ে যাওয়া হয় ভিআইপি রোডের ধারে বেসরকারি হাসপাতালে। পরিবারের লোকেরাও থেকে যান বিপুলের সঙ্গেই। দুপুর ৩টে ৫২ মিনিট নাগাদ বাকি যাত্রী ও বিমান কর্মীদের নিয়ে উড়ান নেয় বিমানটি।