Ayan Sil: কী কাজ হত অয়নের অফিসে? ইডি-র র‌্যাডারে অয়ন ঘনিষ্ঠ আরও ২

Ayan Sil: ইডি সূত্রে খবর, অয়ন শীলের অত্যন্ত ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন এই দুই কর্মী। অয়নের সংস্থার সমস্ত রকম আর্থিক লেনদেনে নজরদারি চালাতেন তাঁরা।

Ayan Sil: কী কাজ হত অয়নের অফিসে? ইডি-র র‌্যাডারে অয়ন ঘনিষ্ঠ আরও ২
নিয়োগ দুর্নীতির তদন্তে ইডি আধিকারিকরা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 12:45 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত অয়ন শীলের (Ayan Sil) অফিসের দুই কর্মীকে তলব করল ইডি (ED)। সল্টলেকের (Salt Lake) বিডি ব্লকের অফিসের এই দুই কর্মীকে তলব করছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। কী কাজ হত অয়নের অফিসে? কারা আসতেন সেখানে? সেই সকল উত্তর পেতেই বৃহস্পতিবার ডেকে পাঠানো হয়েছে তাঁদের।

ইডি সূত্রে খবর, অয়ন শীলের অত্যন্ত ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন এই দুই কর্মী। অয়নের সংস্থার (এবিএস ইনফোজোন প্রাইভেট লিমিটেড) সমস্ত রকম আর্থিক লেনদেনে নজরদারি চালাতেন তাঁরা। সেই কারণেই তাঁদের তলব করা হয়েছে। আজ প্রথমবার জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের ডেকে পাঠায় ইডি আধিকারিকরা। গোয়েন্দাদের অনুমান অয়নের এই সংস্থাই  পুরসভার নিয়োগ সংক্রান্ত বিষয়ের দায়িত্বে ছিল। এমনকী আবাসন ও সিনেমা তৈরিতেও এই সংস্থা যুক্ত ছিল বলে মনে করা হচ্ছে। ফলত, টাকার লেনদেন সম্পর্কেও ওই দুই কর্মীর থেকে জানবে ইডি আধিকারিকরা।

প্রসঙ্গত, এর আগে সল্টলেকের অয়ন শীলের বাড়িতে তল্লাশি চালান ইডি আধিকারিকরা।সেখান থেকে ওএমআর শিট থেকে শুরু করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য পান আধিকারিকরা। নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইতিমধ্যে জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, তৃণমূলের প্রাক্তন বিধায়ক মানিক ভট্টাচার্য, যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ, শান্তনু বন্দ্যোপাধ্যায়রা। এদেরকে জিজ্ঞাসাবাদ চালানোর পর অর্ণব বসুর নাম সামনে আসেন। সূত্রের খবর, অর্ণব প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাকাউন্টস বিভাগে চাকরি করেন। গতকাল তাঁর সল্টলেকের দুটি বাড়ি থেকে উদ্ধার হয় বিভিন্ন নথি।